English

36 C
Dhaka
রবিবার, এপ্রিল ২১, ২০২৪
- Advertisement -

‘ডানকি’ হিট ‘সালার’ সুপার হিট

- Advertisements -

নাসিম রুমি: হিট তকমা পেয়ে গেছে শাহরুখ খানের ‘ডানকি’। এরই মধ্যে বিশ্বব্যাপী ৪০০ কোটি রুপির ক্লাবে প্রবেশ করেছে। এর ফলে শাহরুখের টানা তিনটি সিনেমা এই মাইলফলক অতিক্রম করলো।

Advertisements

সিনে সমালোচক ও বক্স অফিস বিশ্লেষক সুমিত কাড়েলের বরাতে বিজনেস টুডে জানাচ্ছে, সিনেমা হিট করলেও করোনা মহামারির পর থেকেই সামাজিক-কমেডি ধাঁচের সিনেমা খুব একটা ব্যবসা করছে না। দর্শক অ্যাকশন সিনেমাতেই মজে আছে। সেই নিরিখে মহামারির পর সামাজিক সিনেমা হিসেবে ‘ডানকি’ সবচেয়ে সফল।

সুমিত কাড়েল দাবি করছেন, ‘ডানকি’ সিনেমাটি সর্বসাকুল্যে ২৪০-২৫০ কোটি রুপি পর্যন্ত আয় করতে পারে ভারত থেকে। আর বিশ্বব্যাপী এটি ৫০০ কোটি রুপি পর্যন্ত যেতে পারে।

এদিকে, ‘ডানকি’র এক দিন পর অর্থাৎ ২২ ডিসেম্বর মুক্তি পায় তেলুগু সিনেমা ‘সালার’। তবে এটি হিন্দিসহ মোট পাঁচটি ভাষায় মুক্তি পেয়েছে। মঙ্গলবার (২ জানুয়ারি) নাগাদ ভারতে সিনেমাটির কালেকশন ৩৬৯ কোটি ৩৭ লাখ রুপি। আর বিশ্বব্যাপী সিনেমাটি ছাড়িয়েছে ৬২৭ কোটির সীমানা। ফলে ২০২৩ সালের সর্বোচ্চ আয়কারী দক্ষিণী সিনেমা এখন ‘সালার’। এর আগে ৬০৫ কোটি রুপি সংগ্রহ করে প্রথম স্থানে ছিল থালাপতি বিজয়ের ‘লিও’।

Advertisements

এদিকে ‘সালার’ দিয়ে নিজের একটি রেকর্ড ভাঙতে চলেছেন প্রভাস। তার সবচেয়ে সফল সিনেমা ‘বাহুবলী’র প্রথম কিস্তির মোট আয় ছিল ৬৫০ কোটি রুপি। কয়েক দিনের মধ্যেই সেই মাইলফলক অতিক্রম করবে । বিশ্লেষকদের ধারণা, ‘সালার’র সর্বসাকুল্য আয় ৭০০ কোটি পেরিয়ে যাবে।

‘সালার’ এর গল্প দুই বন্ধুর পরস্পরের শত্রুতে পরিণত হওয়া নিয়ে। অ্যাকশনে ভরপুর এ সিনেমায় শিল্পীদের দুর্দান্ত পারফরম্যান্স আর চোখ ধাঁধানো সিনেমাটোগ্রাফি রয়েছে। প্রভাসকে এই ছবিতে পুরোপুরি হিংস্র এক রূপে দেখা গেছে।প্রশান্ত নীল পরিচালিত ‘সালার’ প্রভাস ছাড়াও আরো রয়েছেন পৃথ্বিরাজ সুকুমারন, শ্রুতি হাসান, জগপতি বাবুসহ অনেকে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন