English

28 C
Dhaka
সোমবার, জুলাই ৪, ২০২২
- Advertisement -

তানভীরের হাত ধরে ফিরছেন কানিজ সুবর্ণা

- Advertisements -
Advertisements
Advertisements

‘দিন তারিখ গুনে বলতে পারব না। তবে সাত বছরেরও বেশি সময় পরে মাইক্রোফোনের সামনে নতুন গান রেকর্ডের জন্য দাঁড়ালাম। কী যে ভালো লাগছে! সম্পূর্ণ ক্রেডিট তানভীর ভাইয়ের। আসলে এর ভেতরে অনেকেই বলেছেন, ‘কানিজ তোমার জন্য গান করছি।

নতুন প্রজেক্ট করছি। কিন্তু কারো গানই আর হয়ে ওঠেনি। অবশেষে শুরু হলো দারুণ একটা গান দিয়ে। এখন নিয়মিত গান করতে চাই। ’
ধানমণ্ডির জিগাতলার কোলাহল স্টুডিওতে গান রেকর্ডিং শেষে এভাবেই নিজের আনন্দকে ব্যাখ্যা করলেন দেশের প্রখ্যাত পপতারকা কানিজ সুবর্ণা।
রক লিজেন্ড আইয়ুব বাচ্চুর হাত ধরেই কানিজের ইন্ডাস্ট্রিতে আগমন। এবির সুর-সংগীতে ‘ভালোবাসা মানে’ অ্যালবাম দিয়ে গানের বাণিজ্যিক ধারায় যাত্রা শুরু এই শিল্পীর। এরপর একে একে দারুণ সব অ্যালবামে গান উপহার দিয়েছেন। একান্ত ব্যক্তিগত কারণেই দীর্ঘদিন কোনো গান রিলিজ হয়নি শিল্পীর।

অবশেষে ধ্রুব মিউজিক স্টেশনের ব্যানারে তানভীর তারেকের কথা, সুর ও সংগীতে আসছে কানিজের নতুন গান ‘মায়া’।

গান প্রসঙ্গে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক তানভীর তারেক বলেন, ‘‘সপ্তাহ দুয়েক আগে কানিজকে আমার রাতাড্ডা শোতে আমন্ত্রণ জানাই। আড্ডার ফাঁকেই আমি বলি, ‘আপনার জন্য গান করব। ’ কানিজ তখন বলেন, ‘আপনারা শুধু বলবেনই। আর করবেন না। অনেকেই বলে এমন। ’ কানিজ তখন একটি সিনেমায় অভিনয় করেছে। আমিও বললাম, ‘আপনার জায়গা অভিনয় না, সংগীতে। ’ এরপর ধ্রুব মিউজিক স্টেশনে কথা বলে কাজ শুরু করি। ’’

তানভীর বলেন, ‘‘গানের কথাগুলো কানিজের ফেরার গল্পই। গানটির অন্তরায় লিখেছি ‘ডানা ভেঙে দিলে পাখিটার, উড়তে ভুলে যায়―আহা…তবু মায়াজালে বেঁধে রাখে এই মন আমার। ’ একজন নারী স্বামী-সংসার-সন্তানের মায়ায় পড়ে। এরপর একটা দূরত্ব তৈরি হয়ে যায়।

কিন্তু ফিরতে চায় তার মন। এই হলো গানের থিম। গানটি করার ক্ষেত্রে হামিন ভাইও খুবই সাপোর্ট দিয়েছেন। বলেছেন ও আবার ছন্দে ফিরুক। এটা আমি চাই। একেবারে কানিজের নিজের জীবনের অনুভূতি নিয়েই লেখা এই কামব্যাক সংটি। আশা করছি কানিজের অগণিত ভক্ত দারুণ উপভোগ করবে গানটি। ’’

গানটি ডিএমএসের ব্যানারে ঈদ উপলক্ষে মুক্তি দেওয়া হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন