English

17 C
Dhaka
রবিবার, ফেব্রুয়ারি ৫, ২০২৩
- Advertisement -

দীপিকার সমর্থনে মন্ত্রীকে ব্যঙ্গ করলেন স্বরা ভাস্কর

- Advertisements -
Advertisements
Advertisements

সম্প্রতি মুক্তি পেয়েছে শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র ‘পাঠান’-এর গান ‘বেশারাম রঙ’।  গানটি মুক্তির পরপরই ঝড় তোলে অনলাইনে। গানটিকে ঘিরে জন্ম নিয়েছে তুমুল বিতর্ক। সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ব্যঙ্গ করা হচ্ছে শাহরুখ-দীপিকাকে নিয়ে।

এতটা আবেদনময়ী লুকে প্রথমবারের মতো পর্দায় এলেন দীপিকা। কেউ কেউ মনে করেন গানটি একেবারে সস্তা টাইপের হয়েছে। কারো মতে, শাহরুখের সিনেমায় এমন গান প্রত্যাশা করেন না ভক্তরা। আবার কেউ কেউ গানের শেষ অংশে ‘গেরুয়া’ রং ব্যবহারের বিরোধিতা করেছেন। অনেকে আবার দীপিকার বিকিনি লুকের প্রতিবাদে সরব হয়েছেন।

তবে নেটিজেনদের বিরোধিতা ও ব্যঙ্গাত্মক মন্তব্যের বিরুদ্ধে গিয়ে দীপিকার পাশেও দাঁড়িয়েছেন অনেকে। দক্ষিণের জনপ্রিয় অভিনেতা প্রকাশ রাজও দীপিকার সমর্থনে টুইট করেছিলেন। এবার সেই দলে যোগ দিলেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর এবং চলচ্চিত্র নির্মাতা অনির। ‘বেশারাম রঙ’ গানটির জন্য নির্মাতাদের করা আক্রমণমূলক ট্রলের জবাব দিয়েছেন তাঁরা।

স্বরা একটি সংবাদ প্রতিবেদনের স্ক্রিনশট শেয়ার করেছেন। সেই প্রতিবেদনে বিষয়টি এমনভাবে উল্লেখ করা হয়েছে যে ‘একজন মুসলিম পুরুষ গেরুয়া পরা নারীকে হাতছানি দিচ্ছে’। এমন দৃশ্য দেখানোর জন্য সিনেমাটি নিষিদ্ধ করতে পারে মধ্যপ্রদেশের বিজেপি নেতৃত্বাধীন সরকার। ’ স্বরা টুইটারে সেই প্রতিবেদনটি শেয়ার করে মন্ত্রীর উদ্দেশে লিখেছেন, ‘দেখুন, আমাদের দেশের ক্ষমতায় থাকা নেতাদের। এরা অভিনেত্রীদের পোশাক দেখার পর যদি কিছুটা সময় পান, তাহলে অন্তত কিছু কাজ হয়তো করতে পারবেন দেশের জন্য। ‘

এদিকে একজন টুইটার ব্যবহারকারীকে কল করার পরিকল্পনাও করেছিলেন নির্মাতা অনির। সেই ব্যবহারকারী গানটি উল্লেখ করে রণবীর সিংয়ের উদ্দেশে লিখেছিলেন যে ‘কোন ধরনের স্বামী সামান্য কিছু টাকার জন্য স্ত্রীকে এমন নোংরামি করতে অনুমতি দেয়!’ নির্মাতা অনির সেই মন্তব্যকারীকে উদ্দেশ করে লিখেছেন, “কী নোংরা মানসিকতা! ‘অনুমতি’, ‘সহনশীল’ এসব শব্দের ব্যবহার প্রমাণ করে যে তিনি সেই গোত্রের পুরুষদের একজন, যারা মনে করেন একজন নারীর মালিক তার স্বামী। শুধু একজন অশ্লীল মানসিকতার মানুষ এমন কিছু ভাবতে পারে। ”

শাহরুখের বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র ‘বেশারাম রঙ’ গানটি প্রকাশের পর থেকেই ভারতে সমালোচনার ঝড় উঠেছে। সমালোচনা করেছেন ভারতের মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশরা। তিনি বলেছেন, ‘দীপিকার পোশাকটি চরম বিতর্কিত এবং গানটি নোংরা মানসিকতা নিয়ে তৈরি করা হয়েছে। গানের দৃশ্য এবং পোশাক পরিবর্তন করা উচিত। নয়তো আমাদের মধ্যপ্রদেশে গানটি প্রদর্শনের বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে নির্মাতাদের। ‘ শুধু স্বরাষ্ট্রমন্ত্রীই নন, মধ্যপ্রদেশ বিধানসভার বিরোধী দলের নেতা গোবিন্দ সিংও অভিযোগ করেছেন গানটি নিয়ে। তিনি বলেছেন, ‘গানের দৃশ্য এবং পোশাক অত্যন্ত আপত্তিকর। ভারতীয় সংস্কৃতিতে এ ধরনের জিনিস গ্রহণযোগ্য নয়। ’

এ ছাড়া ভারতের বিভিন্ন ধর্মীয় গুরু ও হিন্দুত্ববাদী নেতারা হুমকি দিয়ে আসছেন সিনেমাটি ব্যান করার। সামাজিক যোগাযোগ মাধ্যমেও নেটিজেনদের তুমুল সমালোচনার মুখে পড়েছে গানটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন