English

30 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

দুঃসহ স্মৃতি নিয়ে আফগানিস্তান ছেড়েছেন গায়িকা আরিয়ানা

- Advertisements -

আফগানিস্তানের বিখ‌্যাত পপ গায়িকা আরিয়ানা সাইদ। দেশটির সাংস্কৃতিক প্রথা ভেঙে নিজেকে মেলে ধরেন আন্তর্জাতিক পরিমণ্ডলে। তালেবান আফগান দখলের পর কাবুল থেকে ছেড়ে আসা মার্কিন পরিবহন বিমানে নিজ দেশ ত‌্যাগ করেছেন এই গায়িকা। তুরস্কে বসবাসকারী ৩৬ বছর বয়েসী আরিয়ানা গত ১৮ আগস্ট দেশ ছেড়ে যাওয়ার পর তার ইনস্টাগ্রামে এ তথ‌্য জানান।

Advertisements

কাতারের দোহা বিমানবন্দরে পৌঁছানোর পর ইনস্টাগ্রাম একটি ছবি পোস্ট করেন আরিয়ানা। তাতে দেখা যায়, বিমানের ভেতরে রয়েছেন তিনি। আর ভক্তদের আশ্বস্ত করে এই গায়িকা লিখেন, ‘আমি ভালো আছি এবং বেঁচে আছি। কয়েকটি দুঃস্বপ্নময় রাতের পর আমি কাতারের দোহায় পৌঁছেছি। এখন ইস্তাম্বুল ফেরার শেষ ফ্লাইটের অপেক্ষায় আছি।’

স্বাভাবিক জীবনে ফেরার পর দুঃসহ স্মৃতি নিয়ে অনেক কিছু জানাবেন বলেও এ লেখায় উল্লেখ করেছেন আরিয়ানা।

Advertisements

গত ১৫ আগস্ট আফগানিস্তানের কাবুল তালেবানের দখলে চলে যাওয়ার পর কয়েক রাত লুকিয়ে ছিলেন আরিয়ানা। তারপর মার্কিন বিমানে কাবুল ছাড়েন। কাবুল থেকে দোহা এবং সেখান থেকে তুরস্কের ইস্তাম্বুলে উড়ে যান। এখন ইস্তাম্বুলে অবস্থান করছেন আরিয়ানা।

মার্কিন মডেলদের মতো সাহসী পোশাকে দেখা গেছে আরিয়ানাকে। নিজের দেশ আফগানিস্তানে খোলামেলা পোশাকেই ঘুরে বেড়াতেন। প্রকাশ্য মঞ্চ বা অনুষ্ঠানেও গাইতেন গান। গত ২০ বছর দেশটির নারীরা যে স্বাধীনতাপ্রত্যাশী ছিলেন, সেই পথ দেখানো নারীদের অন্যতম আরিয়ানা সাইদ। দেশটির দুটি টেলিভিশন চ্যানেলে কাজ করতেন তিনি। একটি গানের অনুষ্ঠানেরও বিচারক ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন