English

32 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

নতুন করে পর্দায় হাজির ইরফান খান

- Advertisements -

প্রয়াত অভিনেতা ইরফান খান নতুন করে আবারও পর্দায় ধরা দিচ্ছেন। তবে প্রেক্ষাগৃহ বা ওটিটিতে নয়। প্রয়াত অভিনেতার পুরনো ছবি ‘দুবাই রিটার্ন’ মুক্তি পেয়েছে ইউটিউবে। শুক্রবার ইরফান-পুত্র বাবলি খান ইনস্টাগ্রামে এ তথ্য জানিয়েছেন।

Advertisements

সিনেমার বাহারি পোস্টারে ইরফানের মাথায় টুপি, চোখে হলুদ চশমা। ‘দুবাই রিটার্ন’-এ ইরফানকে গ্যাংস্টারের ভূমিকায় দেখা যাবে। তার চরিত্রের নাম আফতাব আংরেজ। ২০০৫ সালে আদিত্য ভট্টাচার্যের পরিচালনায় তৈরি হয়েছিল এই সিনেমায়। প্রয়াত অভিনেতার সঙ্গে অভিনয় করেছিলেন বিজয় মৌর্য, রেজাক খান এবং দিব্যা দত্ত। কিন্তু যেকোনো কারণে ওই সিনেমা সে সময় মুক্তি পায়নি।

Advertisements

এদিকে আরও একবার নতুন ভাবে ইরফানকে দেখার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত সিনেমাপ্রেমীরা। ২০২০ সালে ২৯ এপ্রিল মস্তিষ্কের ক্যান্সারে মৃত্যু হয় ইরফানের।

১৯৬৭ সালের ৭ জানুয়ারি জয়পুরের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নিয়েছিলেন ইরফান খান। শুরুতে তিনি একজন প্রতিভাবান ক্রিকেটার ছিলেন। তবে জাতীয় দলে খেলার সুযোগ হয়নি। ১৯৮৪ সালে যখন তিনি মাস্টার্সের ছাত্র, তখনই ন্যাশনাল স্কুল অব ড্রামা, দিল্লিতে শিক্ষাবৃত্তি পান। সেখানে পড়াশুনা শেষে মুম্বাইয়ে এসে অভিনয় জীবন শুরু করেন ইরফান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন