English

35 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪
- Advertisement -

নতুন বছরে দর্শক মাতাবে যেসব কে-ড্রামা

- Advertisements -
বর্তমান বিশ্ব মেতে আছে কোরিয়ান ড্রামার মনোমুগ্ধকর জগতে। কে-পপের মতো কে-ড্রামাও বিশ্বব্যাপী দর্শকদের মুগ্ধ করে চলেছে। কারণ কোরিয়ান বিনোদনের প্রেম, আবেগ ও মানবিক দিকগুলো গল্পকে জীবন্ত করে তোলে। দিনকে দিন বিশ্বব্যাপী কোরিয়ান ইন্ডাস্ট্রির দর্শক বেড়েই চলেছে।
২০২৩ সালে মুক্তিপ্রাপ্ত বেশ কিছু কোরিয়ান ড্রামা বিশ্বজুড়ে প্রশংসা কুড়িয়েছে। বছরঘুরে চলে এসেছে ২০২৪ সাল। কে-ড্রামা ও কোরিয়ান বিনোদন প্রেমীদের জন্য সুখবর হচ্ছে, এ বছরও বেশ কিছু প্রতীক্ষিত ড্রামা মুক্তি পেতে যাচ্ছে। মুক্তির অপেক্ষায় রয়েছে তুমুল জনপ্রিয় কিছু ড্রামার পরবর্তী সিজনগুলো।
চলুন একনজর দেখে নেওয়া যাক, নতুন বছরে কোন কে-ড্রামাগুলো দর্শকদের প্রত্যাশা পূরণ করতে পারে।
 

‘মেরি মাই হাজব্যান্ড’ : যখন জি-ওন (পার্ক মিন-ইয়ং) জানতে পারে যে তার ক্যান্সার হয়েছে এবং খুব বেশি সময় বাকি নেই, তখন পার্ক মিন-হোয়ানের সাথে তার বিবাহিত জীবন সম্পূর্ণভাবে ভেঙে পড়ে। শেষ পর্যন্ত নিজের ভাগ্যকে মেনে নিয়ে তাঁর জীবনসঙ্গী মিন-হওয়ান (লি) এর সাথে তার শেষ দিনগুলি কাটানোর প্রত্যাশা করে জি-ওন। কিন্তু মিন-হোয়ানের তাঁর সবচেয়ে কাছের বন্ধু জুং সু-মিনের সাথে বিবাহ বহির্ভূত সম্পর্ক রয়েছে (সং)।

জি-ওন বিষয়টি জানার পর কঠিন এক সত্যের লড়াই শুরু হয় যা তার জীবনকে দশ বছর পেছনে নিয়ে যায়। ২০২৪ সালের ১ জানুয়ারি প্রাইম ভিডিওতে সিরিজটি আসতে চলেছে। এতে অভিনয় করেছেন পার্ক মিন-ইয়ং, না ইন-উ, লি ই-কিয়ং এবং গান হা-ইয়ুন।

‘দ্য বিকুয়েথেড’ : তার চাচার অপ্রত্যাশিত মৃত্যুর পর, ইউন সিও-হা (কিম) উত্তরাধিকারসূত্রে সেওনসানের অধিকারী হয়। এটি একটি পর্বত যেখানে পূর্বপুরুষদের সমাধিস্থ করা হয় এবং এরপরই ভয়ঙ্কর ঘটনাগুলির একটি স্ট্রিংয়ে জড়িয়ে পড়ে ইউন সিও-হা।

এর ফলে সেই মামলার তদন্তে আগ্রহী হন শহরের গোয়েন্দা চোই সুং-জুন (পার্ক)। বেরিয়ে আসতে থাকে একের পর এক চমকপ্রদ তথ্য। এমনই গল্পের প্লট নিয়ে নির্মিত ৬ এপিসোডের সিরিজ ‘দ্য বিকুয়েথেড’ আসছে ২০২৪ সালে। এতে অভিনয় করেছেন কিম হিউন-জু, পার্ক হি-সুন ও পার্ক বাইং-ইউন। নেটফ্লিক্সে ১৯ জানুয়ারি প্রকাশ হবে এটি।

‘হেরারচি’ : জিওং জায়ে-ই (রোহ) এবং তার সহপাঠী কিম রি-আন (কিম), জন্মগতভাবে দক্ষিণ কোরিয়ার সবচেয়ে সম্মানিত হাই স্কুল জুশিনে পড়ার জন্য নির্বাচিত হন। কিন্তু বদলি স্টুডেন্ট কাং হা (লি) নথিভুক্ত হলে জুশিনে চিরাচরিত অর্ডার পরিবর্তন হতে শুরু করে। এমনই এক গল্প নিয়ে আসছে ‘হেরারচি।’ এতে অভিনয় করেছেন রোহ জিওং ই, লি চা-মিন ও কিম কড ওন। সিরিজটি মুক্তির তারিখ এখনো ঘোষণা করা হয়নি। তবে ২০২৪ সালেই আসতে চলেছে এটি।

‘দ্য ট্রাঙ্ক’ : সিরিজটি গড়ে উঠেছে এনএম নামে একটি বিবাহ পরিষেবা সংস্থাকে ঘিরে, যেটি পছন্দসই পাত্র-পাত্রীর বিয়ের ব্যবস্থা করে। এতে অভিনয় করেছেন ‘ট্রেন টু বুসান’খ্যাত জনপ্রিয় অভিনেতা গং ইয়ো, সিও হিউন জিন এবং জুং ইউন হা। ৮ পর্বের সিরিজটি ঘিরে ইতোমধ্যে দর্শক আগ্রহ রয়েছে। ২০২৪ সালে মুক্তি পাবে এটি।

‘অল অফ আস আর ডেড’ দ্বিতীয় সিজন : শহরের একটি উচ্চ বিদ্যালয়ে হঠাৎ করে জম্বি ভাইরাস প্রাদুর্ভাব দেখা দেয়। আটকে পড়া ছাত্রছাত্রীদের অবশ্যই বেরিয়ে আসার পথ খুঁজে লড়াই করতে হবে অথবা সংক্রমিতদের মধ্যে একজন হয়ে যেতে হবে। এমন টানটান উত্তেজনার এমন গল্পেই তৈরি সিরিজটি। ২০২২ সালে রিলিজের পর নেটফ্লিক্সে প্রথম ৩০ দিনে সিরিজটি ৩৬২.৬৪ মিলিয়ন ঘণ্টারও বেশি দেখা হয়েছে। সিরিজটির দ্বিতীয় সিজনের প্রতীক্ষায় অনুরাগীরা। অবশেষে ২০২৪ সালেই আসতে চলেছে এটি। এতে অভিনয় করেছেন চো ই-হিউন, পার্ক জি-হু, লোমন, ইউন চ্যান-ইয়ংসহ এক ঝাঁক অভিনয়শিল্পী।

‘সুইট হোম’ তৃতীয় সিজন : শহরের মাঝে একটি এ্যাপার্টমেন্ট যেখানে ভিন্ন ভিন্ন জায়গার মানুষ এসে বসবাস করে। এ্যাপার্টমেন্টটা অনেক বড় হওয়ায় বিল্ডিংয়ের সবাই প্রায় অপরিচিত এবং কারো সাথে কারো ভালো সম্পর্কও নেই। ঐদিকে শহর জুড়ে এক নাম না জানা ভাইরাসের উপদ্রব শুরু হয়। এই ভাইরাসে আক্রান্ত ব্যক্তি যাকেই কামড় দেয় সেও ঐ ভাইরাস আক্রান্ত ব্যক্তির মতো হয়ে যায়। কোনো এক ভাবে সেই বিল্ডিংয়েও এই ভাইরাস ছড়িয়ে পড়ে এবং শুরু হয় তাদের বাঁচা-মরার লড়াই। ২০২০ সালে প্রথম সিজনটি মুক্তির পরই কোরিয়ান এই জম্বি সিরিজটি ব্যাপক দর্শকপ্রিয়তা পায়। ২০২৩ সালে আসে দ্বিতীয় সিজন। এবার তৃতীয় সিজনের অপেক্ষায় ভক্তরা। ২০২৪ সালেই নেটফ্লিক্সে তৃতীয় সিজন আসবে সিরিজটির।

‘স্কুইড গেম’ তৃতীয় সিজন : জীবনযুদ্ধে পরাজিত, সমস্যাগ্রস্ত ও হতাশ কিছু মানুষের গল্প নিয়ে এই থ্রিলার সিরিজ। এই সিরিজে ঋণে জর্জরিত ৪৫৬ জন প্রতিযোগী বিশেষ একটা খেলায় অংশগ্রহণ করে। যাতে জিতলে বিজয়ী পাবে ৩৯ মিলিয়ন ইউএস ডলার। অপরদিকে হারলে মৃত্যু।  এই খেলায় অংশগ্রহণ করে একের পর এক মৃত্যুর কোলে ঢলে পড়ে। শেষ পর্যন্ত একজন বিজয়ী হয়। তবে বিজয়ী হলেও এই আত্মঘাতী খেলার বিপক্ষে চলে যায় সে। এই মরণঘাতী খেলা বন্ধে সে সিদ্ধান্ত নেয় যেভাবেই হোক এই খেলা ও এর সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আইনের আওতায় আনবে। সে একাই যুদ্ধ ঘোষণা করে সেই অন্ধকার জগতের সঙ্গে যারা এই খেলা পরিচালনা করে। সিরিজটির দ্বিতীয় সিজন নির্মিত হচ্ছে এর পরবর্তী গল্প নিয়েই।

নেটফ্লিক্স পরিবেশিত এই সিরিজটি বিশ্বব্যাপী ২০২১ সালের ১৭ সেপ্টেম্বর মুক্তি পায়। নেটফ্লিক্সের সর্বকালের সেরা টিভি শো হচ্ছে ‘স্কুইড গেম’। ২০২১ সালের ১২ অক্টোবর এক টুইট বার্তায় নেটফ্লিক্স জানায়, সব রেকর্ড তছনছ করে দিয়েছে সিরিজটি। দীর্ঘদিন ধরেই সিরিজটির দ্বিতীয় সিজনের প্রতীক্ষায় ভক্তরা। নির্মাতাদের ঘোষণা অনুযায়ী, ২০২৪ সালেই প্রকাশ হবে এর দ্বিতীয় সিজন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন