English

28 C
Dhaka
শনিবার, জুলাই ২, ২০২২
- Advertisement -

না ফেরার দেশে চলে গেলেন নির্মাতা মাসুদ কায়নাত

- Advertisements -

না ফেরার দেশে চলে গেছেন বেইলী রোড’খ্যাত নির্মাতা মাসুদ কায়নাত (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল সোমবার সন্ধ্যায় করোনা আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে যান এই নির্মাতা। তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও মরহুমের ঘনিষ্ঠ বন্ধু লিটন এরশাদ। তিনি তার ফেসবুক স্ট্যটাসে মৃত্যুর খবর জানিয়ে একটি পোস্ট দেন। সেখানে লিখেছেন আজ সন্ধ্যা সাড়ে সাতটায় মাসুদ কায়নাত মৃত্যুবরণ করেছেন।

Advertisements

বিজ্ঞাপন নির্মাতা মাসুদ কায়নাত ২০১১ সালে বেইলী রোড সিনেমাটি করে আলোচনায় আসেন। ‘বেইলী রোড’ ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় সুপার হিরো নিলয় আলমগীরের। তার বিপরীতে অভিনয় করেছেন মডেল আঁচল। ‘বেইলী রোড’ ছবিতে মিলা-বাপ্পার গাওয়া ‘দেহ গেলে কি যায়’ গানটি এরই মধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে। এই ছবির মাধ্যমেই প্রথম চলচ্চিত্রে প্লে-ব্যাক করেন মিলা। র্নিমাতা মাসুদ কায়নাত বড় পর্দায় নতুন হলেও মিডিয়ায় বিজ্ঞাপনচিত্র নির্মাণের জন্য বেশ সুপরিচিত। এ পর্যন্ত প্রায় দুই শতাধিক বিজ্ঞাপনচিত্র তিনি নির্মাণ করেছেন। এছাড়া নির্মাতা হিসেবে মাসুদ কায়নাত-ই প্রথম বাংলাদেশী যিনি হিন্দি ভাষায় বিদেশী পণ্যের বিজ্ঞাপন দেশের বাইরে নির্মাণ করে আলোচিত হন।

Advertisements

ছোট পর্দার একজন উপস্থাপক হিসেবেও তাকে চেনেন অনেকেই। বৈশাখী টেলিভিশনে প্রচারিত আন্তর্জাতিক চলচ্চিত্র বিষয়ক অনুষ্ঠান ‘লুক-থ্রো’ এবং এটিএন বাংলায় প্রচারিত টকশো ‘অন্যচোখে’-এর গ্রন্থণা ও উপস্থাপনায় তাকে দেখা গেছে।

উল্লেখ্য, তিনি নিরাপদ সড়ক চাইয়ের (নিসচা) প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে নিয়েও একটি (বিএসআরএম প্রতিষ্ঠানের) টিভি বিজ্ঞাপন নির্মাণ করেন যা বেশ প্রশংসনীয় হয়েছিলো।

1 মন্তব্য

সাবস্ক্রাইব
Notify of
guest
1 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
এডিটর
Editor
এডিটর
1 year ago

ইন্নালিল্লাহে ওয়া ইন্নাএলাহে রাজেউন।মহান রাব্বুল আলামিন তাকে জান্নাতবাসী করুন~

Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন