English

30 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

নুসরাত যা করেছেন বেশ করেছেন: শ্রীলেখা

- Advertisements -

ছেলে সন্তানের মা হয়েছেন টলিউডের লাস্যময়ী অভিনেত্রী ও তৃণমূল সাংসদ নুসরাত জাহান। তবে সদ্যজাতের পিতৃ পরিচয় এখনো প্রকাশ করা হয়নি। যশ দাশগুপ্ত সঙ্গে থাকলেও পুত্রসন্তানের বাবা কে, সে কথা প্রকাশ্যে আসেনি। এ নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনার মুখে পড়েছেন তিনি। তবে এসময় নুসরাতের পক্ষে কলম ধরেছেন শ্রীলেখা মিত্র।

Advertisements

শুক্রবার (২৭ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক স্ট্যাটাসে মা হওয়ায় নুসরাতকে খোলা মনে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। সুস্থ জীবন কামনা করেছেন তাঁর ও সদ্যোজাত সন্তানের।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাৎকারে শ্রীলেখা বললেন, “পিতৃপরিচয় ছাড়া মাতৃত্বের উদ্‌যাপন করলেন নুসরআত। এর জন্য প্রচণ্ড সাহস আর কলিজার জোর থাকা চাই। আমি অভিনন্দন জানাই নুসরাতের মাতৃত্বকে। কুর্নিশ করি ‘মা’ নুসরাত জাহানকে।”

Advertisements

সন্তানের জন্ম দেওয়ার আগে বহু কটাক্ষ, বহু নিন্দা, কুৎসার সম্মুখীন হতে হয়েছে অভিনেত্রীকে। শ্রীলেখার দাবি, সে সব অগ্রাহ্য করে, নীরবে সহ্য করে সুস্থ সন্তানের জন্ম দেওয়া মুখের কথা নয়। সেই কাজ করে দেখিয়েছেন নুসরাত। তিনি এক জন নারী হয়ে আরেক নারীকে এ ব্যাপারে সব সময়েই সমর্থন জানাবেন।

অনেকেই নুসরাতের এই পদক্ষেপকে ‘স্বেচ্ছাচারিতা’র তকমা দিয়েছেন। শ্রীলেখাও কি একই মনোভাব পোষণ করেন? এমন প্রশ্নে শ্রীলেখার বক্তব্য, “নুসরাতের সন্তানের পিতৃপরিচয় এখনও অজানা। অনুমান, তিনি তাঁর ‘বিশেষ বন্ধু’ যশ দাশগুপ্তের সন্তানের মা। প্রেমিককে ভালবেসে তাঁর সন্তানকে গর্ভে ধারণ করা, তাকে পৃথিবীর আলো দেখানো অবশ্যই স্ব-ইচ্ছায় করেছেন ‘এসওএস কলকাতা’-র ‘আমান্ডা’। একে যদি কেউ স্বেচ্ছাচারিতা বলেন তো বলবেন। আমি বলব, নুসরাত যা করেছেন বেশ করেছেন।”

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন