English

24 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ১, ২০২৩
- Advertisement -

‘পাঠান’ বয়কট করার ডাক উঠছে চার দিকে, কড়া বার্তা শাহরুখের

- Advertisements -

নাসিম রুমি: ‘পাঠান’ নিষিদ্ধ হতে পারে মধ্যপ্রদেশে, বুধবার রাতেই সে আভাস পাওয়া গিয়েছিল। ‘খারাপ অভিপ্রায়ে’ বানানো এই ছবি প্রেক্ষাগৃহে মুক্তির যোগ্য নয়, সাফ জানিয়ে দিয়েছেন সে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। তার পরেই নেটদুনিয়া ছেয়ে গিয়েছে বয়কট-রবে। শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন সংক্রান্ত প্রতিটি পোস্টের নীচে মন্তব্য জমছে ‘বয়কট পাঠান’।

Advertisements

বলিউডে এমনিই মন্দার বাজার। তার উপর প্রত্যেক ছবির ট্রেলার বা টিজ়ার মুক্তি পেলেই এখন সমাজমাধ্যমে নেতিবাচক মন্তব্যের ঢল নামে। তারই জেরে তিল থেকে তাল হয়ে ছবি বয়কটের ডাকও উঠে যায় নিমেষে। এতে যে আখেরে সিনেমারই ক্ষতি, সে কথাই শহরে এসে জানালেন শাহরুখ খান।

বৃহস্পতিবার ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে শহরে উপস্থিত ছিলেন শাহরুখ। সেখানেই নিজের বক্তৃতায় তিনি সিনেমার উপর সমাজমাধ্যমের কুপ্রভাবের প্রসঙ্গ তুললেন।

শাহরুখ বললেন, ‘‘সমাজমাধ্যম থাকায় এখন অনেকেরই চিন্তাভাবনার পরিসরটা ছোট হয়ে আসছে। তবে আমার বিশ্বাস সিনেমা এর চেয়ে অনেক বড়। এবং সব কিছুর ঊর্ধ্বে উঠে সে নিজের মতো টিকে থাকবে।’’ নাম না করেও যে নিন্দকদেরই জবাব দিলেন বাদশা, তা শাহরুখের এই উক্তি থেকেই স্পষ্ট। নেতিবাচক চিন্তাভাবনা যে তিনি পাত্তা দেন না, তা-ও বোঝা গেল। কারণ শেষে তিনি ‘পাঠান’ ছবির সংলাপ ধার করে বললেন, ‘‘ম্যাঁয়, আপ অওর সব পজ়িটিভ লোক অভি জিন্দা হ্যায়।’’

Advertisements

‘পাঠান’-এর প্রথম গানের ভিডিয়ো মুক্তি পাওয়ার পর থেকেই আগুন ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। ‘বেশরম রং’-এ খোলামেলা দীপিকা পাড়ুকোনকে শাহরুখ খানের সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় দেখে এক দিকে যেমন দর্শকের উত্তেজনার পারদ চড়েছে, অন্য দিকে নিন্দায় মুখর হয়েছেন আর এক দল।

সেই পরিস্থিতিতে বেঁকে বসেছে মধ্যপ্রদেশের স্বরাষ্ট্র দফতর। নরোত্তমের দাবি, খারাপ উদ্দেশ্য নিয়ে এই গানের ভিডিয়ো শুট করা হয়েছে। তিনি সাফ জানান, দৃশ্যগুলি কুরুচিকর, অশ্লীল। সেগুলি সংশোধন না করলে মধ্যপ্রদেশে এ ছবির প্রদর্শন হবে না। তবে বৃহস্পতিবার এ সবের যোগ্য জবাব দিয়ে দিলেন শাহরুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন