27 C
Dhaka
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ৯, ২০২৩
- Advertisement -

পানির নিচে ৭ মিনিট, টম ক্রুজের রেকর্ড ভাঙলেন কেট উইন্সলেট!

- Advertisements -
Advertisements

অভিনয়ে বিশ্বজয় করেছেন আগেই। এবার নতুন এক রেকর্ড গড়ে সকলেকে চমকে দিলেন কেট উইন্সলেট। পানির নিচে শ্বাস আটকে রেখেছিলেন ৭ মিনিটেরও বেশি সময়!

Advertisements

২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র অ্যাভাটারের আসন্ন সিক্যুয়েল ‘অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার’-এ জেমস ক্যামেরনের সাথে পুনরায় কাজ করছেন কেট উইন্সলেট। এর আগে অস্কার বিজয়ী চলচ্চিত্র টাইটানিকে একসঙ্গে ক্যামেরুনের পরিচালনায় কাজ করেছিলেন কেট, যা তাকে বিশ্বব্যাপী তারকাখ্যাতি এনে দেয়।

দীর্ঘদিন পর পুরনো বন্ধুর সাথে কাজ করছেন অভিনেত্রী। অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটারে একটি বিশেষ ভূমিকায় অভিনয় করছেন তিনি। আর অভিনয়ের সময় গড়লেন এক অনন্য রেকর্ড, যা বিস্মিত করেছে ক্যামেরুনকেও। সিনেমাটির প্রশিক্ষণের সময় ৭ মিনিট ১৫ সেকেন্ড পানির নিচে শ্বাস আটকে রেখেছিলেন কেট উইন্সলেট!সম্প্রতি কেট নিজেই তার এই অবিশ্বাস্য ঘটনাটির বিষয়ে জানিয়েছেন। কেট জানিয়েছেন যেহেতু সিনেমার বেশিরভাগ অংশই সমুদ্রে দৃশ্যায়িত করা হয়েছে, তাই বেশিরভাগ অভিনেতাকে তাদের দৃশ্য শুট করার আগে বিনামূল্যে ডাইভিং শিখতে এবং অনুশীলন করতে হয়েছিল।

শুক্রবার ‘দ্য গ্রাহাম নর্টন শো’তে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেট। সেখানেই একটি ভিডিও শেয়ার করেন সঞ্চালক। একজন প্রশিক্ষকের সাথে কেটের প্রশিক্ষণের সেই ভিডিওতে দেখা যাচ্ছে তিনি ৭ মিনিট ১৫ সেকেন্ড পানির নিচে তার শ্বাস ধরে রেখেছেন। শ্বাস-প্রশ্বাসের এই ব্যায়াম করার পর কেট জিজ্ঞেস করেন, “আমি কি মারা গেছি?” যখন তিনি জানতে পারেন যে তিনি কতক্ষণ তার শ্বাস ধরে রেখেছিলেন, রীতিমতো উত্তেজিত হয়ে পড়েন অভিনেত্রী! টক শো’তে ভিডিওটি দেখার পর সহকর্মী অতিথি স্যার লেনি হেনরি, নাদিয়া হুসেন এবং জ্যাক হোয়াইটহলও তাকে অভিবাদন জানায়।

ভিডিওটি দেখার পর অনুষ্ঠানটির সঞ্চালক গ্রাহাম তাকে জিজ্ঞেস করেন, সে কিভাবে এটা করেছে! কেট উত্তরে বলেন “প্রথমত, এটি একটি খেলা। এটি এমন কিছু নয় যা আপনি স্নান করার সময় চেষ্টা করতে পারেন কিংবা এটি এমন কিছু নয় যা আপনি কখনো নিজে থেকে করতে পারবেন না। আসলে কি হয়, যখন লোকেরা জানেনা যে তারা কি করছে, তখনই তারা মুলত সমস্যায় পড়ে। ” এরপর কেট তার শ্বাস-প্রশ্বাস নিয়ন্ত্রণের ধাপগুলো নিয়েও আলোচনা করেছেন।

অনুষ্ঠানের এক পর্যায়ে গ্রাহাম বলেন, “টম ক্রুজ এই রেকর্ডটির মালিক ছিলেন এতদিন। ২০১৫ সালে ‘মিশন: ইম্পসিবল-রোগ নেশন’-সিনেমার শুটিংয়ে একটি আন্ডারওয়াটার স্টান্টের চিত্রগ্রহণের সময় ছয় মিনিট শ্বাস ধরে রেখেছিলেন তিনি। ” টমের রেকর্ড ভেঙে দেওয়ায় কেটের অনুভূতি জানতে চাইলে কেট বলেন, “নতুন কিছু শেখার জন্য যথেষ্ট সাহসী হতে পেরে খুব ভাল অনুভব করেছি। ”

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

স্কুলছাত্রী হয়ে ফিরছেন দীঘি!

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন