English

28 C
Dhaka
শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
- Advertisement -

প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর প্রতি শবনমের কৃতজ্ঞতা

- Advertisements -

নাসিম রুমি: প্রথম বাংলাদেশি হিসেবে পাকিস্তানের সর্বোচ্চ সম্মাননায় ভূষিত হচ্ছেন উপমহাদেশের কিংবদন্তী অভিনেত্রী শবনম। আগামী ২৩ মার্চ দেশটির ইসলামাবাদে দেওয়া হবে এই পদক। পদক গ্রহণে বাংলাদেশ সরকারের অনুমতির প্রয়োজন ছিল। সরকার প্রধান ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি লাভের পর ২০ মার্চ পাকিস্তানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন শবনম।

জানা গেছে, ঢাকায় এহতেশামের হাত ধরে অভিনয়ে হাতেখড়ি শবনম চান্দা, তালাশ, হারানো দিন, নাচের পুতুল সিনেমা দিয়ে পাকিস্তানেও তুমুল দর্শকপ্রিয়তা পান। পরবর্তীতে নিজেকে আরো মেলে ধরতে পাড়ি জমান তৎকালীন পশ্চিম পাকিস্তানে। সেখানে মাথা উঁচু করে নিজেকে মেলে ধরেন। পরে জন্মভূমিতে ফিরে সর্বশেষ ‘আম্মাজান’ সিনেমা দিয়ে ক্যারিয়ারে ইতি টানেন।

এ প্রসঙ্গে শবনম বলেন, ক্যারিয়ারে লম্বা সময় পাকিস্তানে কাজ করেছি। স্বামী-স্ত্রী দু’জনেই মাথা উঁচু করে কাজ করেছি। যে কারণে ওরা সর্বোচ্চ পদক দিচ্ছে। আমি গর্বিত। আর পদক গ্রহণে অনুমতি দিয়েছেন বর্তমান সরকার প্রধান শেখ হাসিনা। আমি তার প্রতি কৃতজ্ঞ। আমি ধন্যবাদ জানাতে চাই পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ ও মন্ত্রণালয়সংশ্লিষ্টদের। তাদের আন্তরিক সহযোগিতা না পেলে জীবন সায়েহ্নে এসে এই পদক গ্রহণে যেতে পারতাম না। একই সঙ্গে পাকিস্তান সরকারকেও ধন্যবাদ।

প্রসঙ্গত, পাকিস্তানে কাজের স্বীকৃতিস্বরূপ শবনম সর্বোচ্চ ১৩ বার নিগার, তিনটি জাতীয়, পিটিভি এবং লাক্স লাইফটাইম অ্যাওয়ার্ড লাভ করেন। এ ছাড়াও ২০১৭ সালে লাহোর সাহিত্য উৎসবে প্রধান অতিথির আসন অলঙ্কৃত করার বিরল গৌরব অর্জন করেন শবনম।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন