English

30 C
Dhaka
বুধবার, মে ২২, ২০২৪
- Advertisement -

ফেসবুক-ইনস্টাগ্রাম বন্ধ রেখে তারকাদের প্রতিবাদ

- Advertisements -
Advertisements
Advertisements

ফেসবুকের ভুল তথ্য ও বিদ্বেষমূলক বক্তব্য প্রচারের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে মার্কিন রিয়ালিটি টিভি তারকা কিম কার্দাশিয়ান ওয়েস্টসহ ডজন খানেক তারকা নিজ ফেসবুক অ্যাকাউন্ট ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট রাখবেন। এই প্রতিবাদে লিওনার্দো ডিক্যাপ্রিও, জেনিফার লরেন্স, অরলান্ডো ব্লুম, কেরি ওয়াশিংটন, সাশা ব্যারন কোহেনসহ রয়েছেন আরও অনেক তারকা। নাগরিক অধিকার গ্রুপ নামে একটি অধিকার কর্মীদের আহ্বানের অংশ হিসেবে ফেসবুক ও ইন্সটাগ্রাম বয়কট করা হয়।
মঙ্গলবার তিনি বলেন, ভুলতথ্য সামাজিকযোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ায় মারাত্মক প্রভাব পড়ছে। বিবিসি জানিয়েছে, তারকারা তাদের অ্যাকউন্ট বুধবার থেকে ২৪ ঘণ্টা বন্ধ রাখবেন। এক পোস্টে তিনি লেখেন, সামাজিক মাধ্যমে ছড়িয়ে যাওয়া ভুল তথ্য আমাদের নির্বাচনে গুরুতর প্রভাব ফেলে, এবং আমাদের গণতন্ত্রকে খাটো করে। দয়া করে আমার সঙ্গে যোগ দিন আগামীকাল, যখন আমি ফেইসবুককে ‘হ্যাশট্যাগ স্টপ হেইট ফর প্রফিট’ বলার জন্য আমার ইনস্টাগ্রাম ও ফেইসবুক অ্যাকাউন্ট বন্ধ করে দেব।
জুলাইয়ে নাগরিক অধিকার নামে একটি গ্রুপ একত্রিত হয়ে ফেসবুকের বিরুদ্ধে বিজ্ঞাপন বয়কট ক্যাম্পেইন শুরু করে। ওই সময়েই কোকা-কোলা, নাইকি, হার্শিজ এর মতো বড় বড় প্রতিষ্ঠান তাতে সাড়া দিয়েছিল। সোমবার ওই ক্যাম্পেইনের পক্ষ থেকে প্রতিষ্ঠান ও তারকাদেরকে আহবান জানানো হয় প্রতিবাদ করার জন্য, বুধবার ২৪ ঘন্টার জন্য অ্যাকাউন্ট বন্ধ রাখতে বলেছেন আয়োজকরা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন