English

28 C
Dhaka
শনিবার, মে ২৮, ২০২২
- Advertisement -

বন্ধু যেখানে থাকো ভালো থেকো, শান্তিতে থেকো: হানিফ সংকেত

- Advertisements -

দেশের কিংবদন্তি সংগীতশিল্পী এন্ড্রু কিশোরের চলে যাওয়ার এক বছর হয়ে গেলো আজ। বন্ধু-বান্ধব, ঘনিষ্ঠজন থেকে শুরু করে এ দিনটিতে আজ শিল্পীকে স্মরণ করছেন তার অগণিত ভক্ত।

Advertisements

এদিকে দেশের কিংবদন্তি মিডিয়া ব্যক্তিত্ব ও উপস্থাপক হানিফ সংকেতও স্মরণ করলেন এন্ড্রু কিশোরকে। তিনি একটি আবেগি পোস্ট করেছেন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। সেখানে তিনি লিখেছেন, দেখতে দেখতে একটি বছর হয়ে গেলো কিশোর নেই। বিশ্বাস করতে মন চায় না, অথচ এটাই সত্যি। এন্ড্রু কিশোর-বাংলা গানের ঐশ্বর্য। যার খ্যাতির চাইতে কণ্ঠের দ্যুতি ছিলো বেশি।

যার কাছে গানই ছিলো জীবন-মরণ, গানই ছিলো প্রাণ। এই গানের জন্যই কিশোর পেয়েছে প্লেব্যাক সম্রাটের উপাধি। গানের জন্যই মানুষ তাকে ভালোবাসতো। অবশেষে মরণব্যাধি ক্যান্সারের সঙ্গে দীর্ঘ লড়াইয়ে পরাজিত হয়ে গত বছরের এই দিনে সবাইকে কাঁদিয়ে পৃথিবী ছেড়ে বিদায় নেয় সবার প্রিয় এন্ড্রু কিশোর।

Advertisements

কিশোর যেমন প্রাণ খুলে দরাজ গলায় গাইতে পারতো, তেমনি মানুষের সঙ্গেও প্রাণ খুলে মিশতে পারতো। সবসময় নিজের সুবিধার চাইতে অন্যের সুবিধার দিকেই দৃষ্টি ছিলো তার বেশি। কিশোরের সঙ্গে আমার সম্পর্ক প্রায় ৪০ বছরের। এক সঙ্গে অনেক আড্ডা দিয়েছি, বহুবার বিদেশে গেছি, এক সঙ্গে থেকেছি। কিশোর ছিলো ইত্যাদি’র প্রায় নিয়মিত সংগীত শিল্পী।

কিশোর নেই মনে হলেই ভেতরটা হাহাকার করে উঠে। এন্ড্রু কিশোর ছিলো একজন আদর্শ শিল্পী, একজন মানবিক মানুষ। যার তুলনা সে নিজেই।
কিশোর তার গানের মাধ্যমেই বেঁচে থাকবে প্রজন্ম থেকে প্রজন্মে। বন্ধু যেখানে থাকো ভালো থেকো। শান্তিতে থেকো।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন