English

29 C
Dhaka
মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২
- Advertisement -

বন্যার্তদের নিয়ে চুপ বলিউড, ক্ষোভ অভিনেত্রীর

- Advertisements -

পাকিস্তানের বিনোদন ইন্ডাস্ট্রির অন্যতম চর্চিত নাম মেহউইশ হায়াত। যে সকল ভারতীয় পাকিস্তানি নাটক নিময়িত দেখেন, তাদের কাছেও এই নামটি অতি পরিচিত। শনিবার সোশ্যাল মিডিয়ায় বলিউড তারকাদের একহাত নিলেন এই অভিনেত্রী। বন্যায় ভাসছে পাকিস্তান। বানভাসী পাকিস্তানের দুর্দশা নিয়ে মুখু কুলুপ বলিউডের। অথচ সে দেশে বলিউড তারকাদের ভক্ত সংখ্যা অগুণতি। সারা বিশ্ব পাকিস্তানের বন্যা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেও প্রতিবেশি দেশের সবচেয়ে বড় বিনোদন ইন্ডাস্ট্রির মানুষরা সাহায্যের হাত বাড়ানো তো দূর অস্ত দুঃখ পর্যন্ত তো প্রকাশ করেননি, আক্ষেপ মেহউইশের।

Advertisements

ইনস্টাগ্রামে সাংবাদিক হারুন রশিদের একটি পোস্ট শেয়ার করে নেন। সঙ্গে লেখেন, ‘বলিউড ইন্ডাস্ট্রির এই নীরবতা প্রমাণ করছে (তাদের) বধিরতা। ভোগান্তির কোনও জাতিগত পরিচয় নেই, সেটা ধর্ম বা বর্ণের ঊর্ধ্বে – এর চেয়ে ভালো সময় আর তাদের জন্য হতে পারে না। এটা প্রমাণ করবার যে রাজনৈতিক মতবিরোধের উপরে ওঠে তারা সত্যি পাকিস্তানি ফ্যানেদের জন্য পরোয়া করেন তারা। আমরা খুব কষ্টে আছি, এবং তাদের তরফের দুটো-একটা দয়াশীল শব্দ বোধহয় খুব বেশি চাওয়া নয়’।

Advertisements

সাংবাদিক হারুন নিজের পোস্টে জানিয়েছিলেন, পাকিস্তানের ভয়াবহ বন্যা নিয়ে বলিউড তারকারা কোনওরকম সচেতনতা পর্যন্ত  তৈরি করেননি, কোনওরকম সমবেদনা পর্যন্ত জানাননি, যা খুব দুর্ভাগ্যজনক।

আন্তর্জাতিক ফোরামে পাকিস্তানের বন্যা নিয়ে সচেতনতা তৈরির চেষ্টা চালাচ্ছেন মেহউইশ। ‘অ্যাক্টর ইন ল’, ‘পাঞ্জাব নেহি জাউঙ্গি’, ‘লোড ওয়েডিং’-এর মতো ছবিতে অভিনয় করেছেন মেহউইশ হায়াত। তবে তার সবচেয়ে উল্লেখযোগ্য কাজ পাকিস্তানি নাটক ‘দিল লাগি’।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন