English

29 C
Dhaka
সোমবার, জুলাই ১৫, ২০২৪
- Advertisement -

ববিতা কানাডায়

- Advertisements -

নাসিম রুমি: পাঁচ মাসের জন্য দেশের বাইরে গেছেন কিংবদন্তি অভিনেত্রী ফরিদা আক্তার ববিতা। সোমবার (১৫ মে) রাত ১২টার ফ্লাইটে কানাডার উদ্দেশে ঢাকা ছেড়েছেন তিনি।

জানা গেছে, বরাবরের মতো এবারো ছেলে অনিকের সঙ্গে সময় কাটানোর জন্যই দেশটিতে গেছেন এই অভিনেত্রী। ছেলেকে নিয়ে ইউরোপের কয়েকটি দেশে ঘুরার পরিকল্পনাও আছে তার।

Advertisements

এ বিষয়ে সংবাদমাধ্যমকে ববিতা বলেন, এক মাস আগেই ফ্লাইটের টিকিট বুকিং দিয়েছিলাম। অনেকে বলবেন, ফারুক ভাইকে শেষ বিদায় না জানিয়ে আমি দেশ ছাড়ছি।

আগেই টিকিট চূড়ান্ত করায় এখন চাইলেও সেটা বাতিল করতে পারিনি।
তবে এই অভিনেত্রী বলেন, দেশে ফিরে নিশ্চয়ই ফারুক ভাইয়ের কবর জিয়ারত করতে যাব।

কিংবদন্তি নির্মাতা জহির রায়হানের ‘সংসার’ সিনেমায় শিশুশিল্পী হিসেবে ১৯৬৮ সালে চলচ্চিত্রে অভিষেক হয় ববিতার। এখানে তিনি রাজ্জাক-সুচন্দার মেয়ের চরিত্রে অভিনয় করেন। পরে ফরিদা আক্তার পপি থেকে ‘ববিতা’ হয় ওঠেন জহির রায়হানের উর্দু সিনেমা ‘জ্বলতে সুরুজ কি নিচে’র মাধ্যমে।

Advertisements

নায়িকা হিসাবে ববিতার প্রথম সিনেমা ‘শেষ পর্যন্ত’ মুক্তি পায় ১৯৬৯ সালে। প্রয়াত জাফর ইকবালের সাথে তার জুটি বেশ আলোচিত হয়েছিল।

আলোচিত সিনেমা ‘টাকা আনা পাই’ ববিতাকে চলচ্চিত্রের শক্ত আসন দিলেও তার জীবনের সবচেয়ে উল্লেখযোগ্য সিনেমা বলা হয় সত্যজিৎ রায়ের ‘অশনি সংকেত’কে। এ সিনেমায় অভিনয় করে ববিতা আন্তর্জাতিক অঙ্গনে দারুণ প্রশংসা অর্জন করেন।

দীর্ঘ ক্যারিয়ারে ২৫০টির বেশি সিনেমায় অভিনয় করেন এ অভিনেত্রী। স্বীকৃতিস্বরূপ একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ দেশি-বিদেশি অসংখ্য পুরস্কার ও সম্মাননা পেয়েছেন তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন