English

28 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
- Advertisement -

বলিউডের নীরবতায় ক্ষোভ জানালেন পাকিস্তানি অভিনেত্রী

- Advertisements -

পাকিস্তানি অভিনেত্রী মেহউইশ হায়াত বলেছেন যে, পাকিস্তানে ভয়াবহ বন্যার এমন মুহুর্তে বলিউড তারকাদের নীরবতা তাকে হতাশ করেছে।  পাকিস্তানের বলিউড ভক্তদের প্রতি বলিউড তারকাদের সমর্থন বা সমবেদনা না দেখে কষ্ট পেয়েছেন তিনি।  যখন দেশটি ধ্বংসাত্মক বন্যার মুখোমুখি হয়েছিল এবং বিশ্বজুড়ে লোকেরা চোখ রেখেছে পাকিস্তানে, তখন বলিউড ছিল নীরব।

Advertisements

পাকিস্তানের সবচেয়ে সুপরিচিত অভিনেত্রীদের একজন মেহউইশ বলিউড তারকাদের কাছে আবেদন করে বলেছেন যে, এই মুহুর্তে বলিউড তারকারা রাজনীতির ঊর্ধ্বে উঠতে পারেন এবং পাকিস্তানে তাদের ভক্তদের যত্ন নিতে পারেন।

গতকাল শনিবার (৩ সেপ্টেম্বর) মেহউইশ তাঁর ইনস্টাগ্রাম স্টোরিজে সাংবাদিক হারুন রশিদের একটি নোট শেয়ার করে লিখেছেন, ‘বলিউড ভ্রাতৃত্বের ক্ষেত্রে নীরবতা পালন করছে। দুর্ভোগ কোন জাতীয়তা, জাতি বা ধর্ম জানে না।  এটা বলিউড তারকাদের জন্য উত্তম সময় আমাদের দেখিয়ে দেওয়ার জন্য যে তারা জাতীয়তাবাদী রাজনীতির ঊর্ধ্বে উঠে পাকিস্তানে তাদের ভক্তদের যত্ন নিতে পারে। আমরা কষ্ট পাচ্ছি এবং একটি বা দুটি সদয় শব্দ তারা বললে সেটা ভুল হবে না। ’

Advertisements

যে পোস্ট এই অভিনেত্রী শেয়ার করেছেন, সেটা সাংবাদিক হারুণের পোস্ট যিনি বিবিসির একটি শো সঞ্চালনা করেন। তাঁর মূল পোস্টে হারুন বলেছিলেন, ‘আমি সত্যিকার অর্থে ভেবেছিলাম মানবতা কোন সীমানা জানে না। কিন্তু এটা দেখা যাচ্ছে যে বলিউডের তেমন কোন তারকা পাকিস্তানে ভয়াবহ বন্যা সম্পর্কে সচেতনতা বাড়ানো ও সহানুভূতিমূলক কিছু দেখাননি। অথচ তারা জানে তারা পাকিস্তানে কতটা জনপ্রিয় এবং তাদের স্বীকৃতির অর্থ কতটা হতে পারে। ”

পাকিস্তানে ভারী বৃষ্টিপাত এবং হিমবাহ গলানোর কারণে নজিরবিহীন বন্যা শুরু হওয়ার পরে কমপক্ষে ১২৬৫ জন মারা গেছে। ত্রাণ প্রচেষ্টা এখনো চলছে।  ঐতিহাসিক বন্যায় দেশটিতে এক-তৃতীয়াংশ এলাকা পানির নিচে সম্পূর্ণ তলিয়ে গেছে বলে সম্প্রতি জানিয়েছেন দেশটির জলবায়ুমন্ত্রী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন