English

25 C
Dhaka
শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩
- Advertisement -

বাংলাদেশ ফিল্ম আর্কাইভের নতুন মহাপরিচালক মো: জসীম উদ্দিন

- Advertisements -

বাংলাদেশের চলচ্চিত্র সংরক্ষণের একমাত্র জাতীয় প্রতিষ্ঠান বাংলাদেশ ফিল্ম আর্কাইভে মহাপরিচালক হিসেবে আজ দাযিত্ব নিয়েছেন মো: জসীম উদ্দিন। বিসিএস তথ্য সাধারণ ক্যাডারের ১৩ তম ব্যাচের কর্মকর্তা মো: জসীম উদ্দিন। তিনি ১৯৬৫ সালের ১লা জানুয়ারি নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলায় জন্ম গ্রহণ করেন।

Advertisements

মো: জসীম উদ্দিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজতত্ত্ব বিভাগে অর্নাস ও এমএসএস ডিগ্রী অর্জন করেন। ১৯৯৪ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস (তথ্য সাধারণ) ক্যাডারের ১৩ তম ব্যাচের তথ্য অফিসার হিসেবে সরকারি চাকরীতে যোগদান করেন। তিনি বিভিন্ন সময় বিভিন্ন জেলায় তথ্য অফিসারের দায়িত্ব পালন করেন।

Advertisements

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে সচিব ও ভাইস চেয়ারম্যান এর দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশ ফিল্ম আর্কাইভ কর্তৃক বাস্তবায়িত ‘চলচ্চিত্র সংরক্ষণ ব্যবস্থার মানোন্নয়ন (ডিজিটাল)’ প্রকল্পের উপ-পরিচালক, পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহি:প্রচার অনুবিভাগে উপ-পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ দূতাবাস আবুদাবিতে এবং মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাস কুয়ালালামপুরে প্রথম সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ ফিল্ম আর্কাইভে মহাপরিচালক হিসাবে যোগদানের পূর্বে তিনি গণযোগাযোগ অধিদফতরের মহাপরিচালক হিসাবে এক বছর দুই দিন দায়িত্ব পালন করেন। মো: জসীম উদ্দিনকে আজ বাংলাদেশ ফিল্ম আর্কাইভে যোগদান করতে এলে উক্ত প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারী গণ তাঁকে স্বাগত জানায়। উল্লেখ্য যে, মো. নিজামূল কবীর গত ১৯ মার্চ ২০২০ হতে ১৭ জানুয়ারি ২০২৩ পর্যন্ত বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালকের দায়িত্ব পালন করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন