English

35 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
- Advertisement -

বাবার স্বপ্নপূরণের পথে হাঁটছেন আকবরের কন্যা

- Advertisements -
‘তোমার হাতপাখার বাতাসে’, জনপ্রিয় এই গানটি একসময় সবার মুখে মুখে জায়গা করে নিয়েছিল। ইত্যাদিতে এই গানটি গেয়ে রাতারাতি তারকা বনে যান রিকশাচালক আকবর। এর পরের সময়টা বেশ ভালোই কাটছিল তার। কিন্তু শারীরিক নানা জটিলতায় ২০২২ সালের ১৩ নভেম্বর চিকিৎসাধীন অবস্থায় না-ফেরার দেশে পাড়ি জমান আকবর।
মৃত্যুর আগে আকবরের স্বপ্ন ছিল, মেয়েকে গায়িকা বানাবেন। স্বপ্ন দেখতেন মেয়ে অথৈ একদিন বড় শিল্পী হবে। জীবদ্দশায় মেয়েকে গান শেখাতেন, বিভিন্ন স্টেজ প্রগ্রামেও অংশ নিতেন তিনি। মৃত্যুর আগে এক প্রতিবেদনে আকবর বলেছিলেন, স্বপ্ন দেখি আমার মেয়ে একদিন বড় শিল্পী হবে।
আমি যা পারিনি আমার মেয়ে যেন তা করতে পারে। সবার কাছে এই দোয়া চাই। 

এবার বাবার রেখে যাওয়া সেই স্বপ্ন পূরণের পথে হাঁটছেন আকবরকন্যা মরিয়া অথৈ। নিয়মিত গান শিখছেন।

অংশ নিচ্ছেন বিভিন্ন স্টেজ প্রোগ্রামেও। অথৈ বলেন, ‘ছোটবেলা থেকেই গানের মাঝে বড় হয়েছি। বাবার সাথে অনেক স্টেজ প্রোগ্রমে যেতাম, গান করতাম। ওস্তাদের কাছে তালিম নিতাম। এখনো নিয়মিত গান শিখছি।
বিভিন্ন অনুষ্ঠানে গান করছি।’ 

আকবরকন্যা আরো বলেন, ‘শিল্পী হওয়ার জন্য যে সাধনা প্রয়োজন তা চালিয়ে যাচ্ছি। বাবা স্বপ্ন দেখতেন আমি একদিন বড় শিল্পী হব। এটা এখন আমারও স্বপ্ন। সবার ভালোবাসা নিয়ে আমার পথ চলা।’

হানিফ সংকেতের সঞ্চালনায় জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে ‘তোমার হাতপাখার বাতাসে’ গান গেয়ে খ্যাতি অর্জন করেন আকবর আলী। এর আগে তিনি যশোর শহরে রিকশাচালক হিসেবে কাজ করতেন। ‘ইত্যাদি’তে পারফর্ম করার পর তাঁর ভাগ্য মোড় নেয়। তবে দীর্ঘদিন অসুস্থ থাকায় স্টেজ পারফর্ম করতে পারেননি তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আকবরের চিকিৎসার জন্য ২০ লাখ টাকা বরাদ্দ করেছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন