English

29 C
Dhaka
বুধবার, মে ১৮, ২০২২
- Advertisement -

বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক ও প্রদর্শক, অশোক দে’র পরলোক গমন

- Advertisements -

বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক ও প্রদর্শক, অশোক দে আজ ১১ এপ্রিল ২০২১, রোববার সন্ধ্যায়, ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরলোক গমন করেন। তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর। আমরা তাঁর আত্মার শান্তি কামনা করি।

Advertisements

অশোক দে ১৯৫৮ সালে, চাঁদপুর জেলায় জন্মগ্রহণ করেন। তাঁর বাবা প্রখ্যাত স্থিরচিত্রগ্রাহক অজিত কুমার দে, মা মালতি দেবী বিশিষ্ট অভিনেত্রী। চলচ্চিত্র পরিচালক প্রযোজক উত্তম আকাশ তাঁর ছোট ভাই, তাঁর দুই বোন কাবেরী দে ও শুভ্রা দে দুইজনই বিশিষ্ট নৃত্যশিল্পী ও অভিনেত্রী। তাঁর বোনজামাই প্রদীপ দে স্বনামধন্য চিত্রপরিচালক এবং ভাগ্নে এক সময়ের বিখ্যাত শিশুশিল্পী মাঃ সুমন (সুদীপ দে), যিনি এখন চলচ্চিত্র প্রযোজনার সাথে জড়িত।

Advertisements

অশোক দে’র পরিবারের প্রায় সকল সদস্যই চলচ্চিত্রের সাথে জড়িত। সেই হিসেবে তিনিও চলচ্চিত্রের সাথে জড়িত হন। বলা যেতে পারে আদর্শ চলচ্চিত্রপরিবার তাদের । তাদের প্রযোজনা-পরিবেশনা সংস্থার নাম, উত্তম চিত্রকথা ও মা চিত্রকথা। সোনারগাঁ-এ ‘মায়া টকিজ’ নামে সিনেমা হল ছিল তাদের, দিনাজপুরেও সিনেমা হল ছিল।

তাদের প্রযোজনা-পরিবেশনা থেকে নির্মিত ছবিসমূহের মধ্যে- সংঘাত, সতীপুত্র আব্দুল্লাহ, আমার জান, আখেরী হামলা, মুক্তির সংগ্রাম, রঙ্গীন রংবাজ, সাবাশ বাঙগালী, ভন্ড ওঝা, দুষ্টু ছেলে মিষ্টি মেয়ে, দানব সন্তান, ভালবাসা দিবি কিনা বল, অন্যতম।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন