English

24 C
Dhaka
শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩
- Advertisement -

‘বিসিআর’-এ অ্যাওয়ার্ড পাচ্ছেন যারা

- Advertisements -

মহান বিজয় দিবস উপলক্ষে আগামী ২৩ ডিসেম্বর শুক্রবার, বিকাল সাড়ে ৪.০০ টায় কাকরাইল আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স এসোসিয়েশন-বিসিআরএ কর্তৃক চলচ্চিত্র, টিভি, সংগীত এবং মঞ্চ তারকাদের নিয়ে সেরার ভিত্তিতে ‘বিসিআরএ এ্যাওয়ার্ড-২০২২’।

Advertisements

সাংস্কৃতিক অঙ্গনে অনন্য অবদানের জন্য আজীবন সম্মাননা পাচ্ছেন সংগীতে শেখ সাদী খান, চলচ্চিত্রে কাজী হায়াৎ ও বীর মুক্তিযোদ্ধা নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু। সাংবাদিকতা বিভাগে- প্রিন্ট মিডিয়ায় বিশেষ অবদান রাখার জন্য ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, ইলেক্ট্রনিক মিডিয়ায় বিশেষ অবদানের জন্য বৈশাখী টিভির হেড অব নিউজ অশোক চৌধুরী এবং অনলাইন সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য বাংলাদেশ প্রতিদিনের অনলাইন ইনচার্জ শামছুল হক রাসেল। এবি ডিজিটেক লিমিটেডের সৌজন্যে মিডিয়া পার্টনার এটিএন বাংলা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী জনাব ড. হাছান মাহমুদ এমপি। বিশেষ অতিথি থাকবেন সমাজকল্যাণ মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান এমপি, সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মুজিবুল হক এমপি ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, এটিএন বাংলার উপদেষ্টা (অনুষ্ঠান ও সম্প্রচার) তাশিক আহমেদ এবং এম. নাঈম হোসেন-সভাপতি, নাগরিক ঢাকা।

সাধারণ সম্পাদক দুলাল খানের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি অভি চৌধুরী।

Advertisements

উল্লেখ্য, শুরু থেকেই এ সংগঠনটি সুস্থ সংস্কৃতি চর্চা ও এর উন্নয়ন, সামাজিক সচেতনতাসহ বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে আজ আলোচিত। সহস্রাব্দকে বরণ করে নেয়ার জন্য ২০০০ সালে আলোচিত মিলেনিয়াম অ্যাওয়ার্ড প্রদান, ২০০০ মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে বিশ্ব মাতৃভাষা দিবস উদযাপন, দুস্থ শিল্পীদের কল্যাণে কর্মকান্ড, অপসংস্কৃতির বিরুদ্ধে প্রতিবাদ তথা নিজস্ব সংস্কৃতিকে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে কাজ করে চলেছে।

সে ধারাবাহিকতাতেই বিসিআরএ এই বিজয়ের মাসে সাংস্কৃতিক অঙ্গনের গুণী মানুষদের মূল্যায়ণের জন্য এক অনন্য উদ্যোগ নিয়েছে। বরাবরের মতো বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে এসব গুণী মানুষকে সম্মাননা জানানোই অনুষ্ঠােেনর মূল লক্ষ্য।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন