English

32 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২
- Advertisement -

বিয়ের পিড়িতে কণ্ঠশিল্পী নিশিতা বড়ুয়া

- Advertisements -

গায়ে হলুদ হয়ে গেলো কণ্ঠশিল্পী নিশিতা বড়ুয়ার। ২২ ফেব্রুয়ারি ২০২১ সোমবার রাতে মেরুল বাড্ডায় তাইকিং চায়নিজ রেস্তোরাঁয় গায়ে হলুদের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে সংগীতশিল্পী সাব্বির জামান, মুহিন খান, কিশোর দাস, প্রতীক হাসান, লিজাসহ অনেকেই উপস্থিত ছিলেন। ২৪ ফেব্রুয়ারি ২০২১ আজ বুধবার বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে রাজধানীর ট্রাস্ট মিলনায়তনে।

নিশিতার বরের নাম দীপংকর বড়ুয়া। ন্যাশনাল ব্যাংকে কর্মরত তিনি। নিশিতা-দীপংকরের চার বছরের প্রেমের সম্পর্ক। সেই প্রেম এবার পরিণয়ে রূপ নিচ্ছে। তবে প্রেম থাকলেও নিশিতা জানান, দুই পরিবারের সম্মতিতে পারিবারিকভাবে বিয়ের আয়োজন হচ্ছে।

Advertisements

নিশিতা বলেন, ‌’আমাদের দু’জনের বাড়িই চট্টগ্রামে। তবে সব আনুষ্ঠানিকতা হচ্ছে ঢাকাতে। বিয়ের পর চট্টগ্রামে আসবো। করোনার কারণে সীমিত আকারে আয়োজন করা হচ্ছে।

নিশিতা জানান, তারা গত বছরই বিয়ের প্রস্তুতি নিয়েছিলেন, কিন্তু করোনার কারণে তা সম্ভব হয়নি।

‘ক্লোজআপ ওয়ান ২০০৬’-এর দ্বিতীয় রানারআপ নিশিতা বড়ুয়া। ‘রংধনু ভালো লাগে, নীল আকাশ ভালো লাগে’ গানটির মাধ্যমে ক্লোজআপ ওয়ানের দ্বিতীয় আসরের প্রিয়মুখ হয়ে উঠেছিলেন তিনি।

২০০৭ সালে প্রকাশিত হয় তার প্রথম একক অ্যালবাম ‘আমায় নিয়ে চলো’। চলচ্চিত্র ছাড়াও বিজ্ঞাপনের জিঙ্গেলে কণ্ঠ দিয়েছেন তিনি। নিশিতা বলেন, ‌’জীবনের নতুন এক অধ্যায়ে প্রবেশ করছি। সবাই দোয়া করবেন, যেনো বাকি জীবন সুখী ও সুন্দরভাবে কাটিয়ে দিতে পারি।

Advertisements

শৈশব : নিশিতা বড়ুয়া ১৯৮৯ সালের ১৫ জুলাই কুমিল্লায় জন্মগ্রহণ করেছিলেন তবে তিনি মূলত চট্টগ্রামের বাসিন্দা এবং গ্রামের বাড়ি পটিয়ার নাইখাইনে। তার বাবা শাক্যপদ বড়ুয়া কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষক ছিলেন এবং মা শুচোন্দ বড়ুয়া একজন গৃহকর্মী। অল্প বয়সেই তিনি সংগীত সম্পর্কে আগ্রহী ছিলেন এবং পরিবার থেকে সংগীত শিখতেন। নিশিতা তার চাচা সুনীল বড়ুয়ার কাছ থেকে সংগীত বিষয়ে প্রাথমিক শিক্ষা লাভ করে। তিনি কুমিল্লার শ্রাবনি হালদারের কাছ থেকে শিক্ষা নোয়ার পরে চট্টগ্রামে ওস্তাদ মিহির আলীর থেকে দীর্ঘ সময় গান শিখেছিলেন।

সঙ্গীত জীবন : নিশিতা বড়ুয়া ২০০৬ সালে ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ সংগীত প্রতিযোগিতার মধ্য দিয়ে সংগীত অঙ্গনে এআসেন । তিনি দেশের তরুণ প্রজন্মের একজন খুব জনপ্রিয় সংগীতশিল্পী। তার আলাদা স্পর্শের সুরটি খুব সহজেই সব শ্রেণীর শ্রোতা হৃদয় জয় করে নিয়েছেন। ২০০৭ সালে তিনি তার প্রথম সংগীত অ্যালবাম “অ্যামায় নিয়ে চলো” অ্যালবামটি বাংলাদেশের সংগীত শিল্পে খুব সফল হয়েছিল। নিশিতা একটি আন্তর্জাতিক অ্যালবাম “ভালোবাশর ব্রিস্টি” অ্যালবামে কিছু বিদেশী গায়কের সাথে কণ্ঠ দেন । তিনি রেডিও টুডে রেডিও জকি হিসাবেও কাজ করেছিলেন। নিশিতা বিজ্ঞাপনের জন্য কিছু জিঙ্গলে কণ্ঠ দেয়। “বাজাও বিয়ের বাজনা” এবং ” মনে বড় জ্বালা” সহ বেশ কয়েকটি জনপ্রিয় সিনেমাতে প্লেব্যাক করেছেন।

শিক্ষা জীবন : নিশিতা বড়ুয়া কুমিল্লার লেডি ফাতেমা গার্লস উচ্চ বিদ্যালয়ে পড়াশোনা শুরু করে পরে তিনি দার্জিলিং এ A লেবেল শেষ করে চট্টগ্রাম কলেজ থেকে ইন্টারমিডিয়েট পাশ করেন। পরে তিনি ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশ থেকে স্নাতক এবং MBA ডিগ্রি অর্জন করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন