English

30 C
Dhaka
শুক্রবার, আগস্ট ১৯, ২০২২
- Advertisement -

বীরপ্রতীক তারামন বিবির চরিত্রে চিত্রনায়িকা তানহা

- Advertisements -
Advertisements
Advertisements

মহান মুক্তিযুদ্ধে অসীম সাহসিকতার জন্য বীরপ্রতীক খেতাব পেয়েছেন নারী মুক্তিযোদ্ধা তারামন বিবি। প্রথমবারের মতো তাকে নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা। ‘তারামন’ নামের এই সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে হাজির হবেন চিত্রনায়িকা তানহা তাসনিয়া।
এ প্রসঙ্গে তানহা বলেন, ‘তারামন’ সিনেমায় বীরপ্রতীক তারামন বিবির চরিত্রে কাজের সুযোগ পেয়ে আমি গর্বিত। তাকে নিয়ে প্রকাশিত বিভিন্ন প্রতিবেদন, লেখা, বই সংগ্রহ করে পড়ার চেষ্টা করছি। তার সংগ্রাম, ত্যাগ, যাতনাগুলো অনুধাবন করতে চাচ্ছি, বুঝতে চেষ্টা করছি।
ষড়ৈশ্বর্য মুহম্মদের চিত্রনাট্যে সিনেমাটি পরিচালনা করবেন আমিনুর ইসলাম লিটন। এতে উপদেষ্টা পরিচালক হিসেবে থাকছেন নন্দিত নির্মাতা নাসিরউদ্দীন ইউসুফ বাচ্চু। গেলো বুধবার (৩ নভেম্বর) সংবাদ সম্মেলন একথা জানানো হয়।
পরিচালক জানান, সিনেমাটিতে তারামনের মুক্তিযুদ্ধের সময়কার ঘটনাবলি দেখানো হবে। ওই সময়ে তার বয়স ছিল ১৩ থেকে ১৪ বছর। তিনি ছাড়াও এতে একইসঙ্গে অন্যান্য নারী মুক্তিযোদ্ধাদের গল্পও উঠে আসবে।
অন্যদিকে নির্মাতা নাসির উদ্দিন ইউসুফ বলেন, মুক্তিযুদ্ধে নারীদের যে ভূমিকা ও অবদান তা তুলে ধরার বিকল্প নেই। সবার মাঝে তাদের নাম ও গুরুত্ব ছড়িয়ে দিতে হবে। আমি এ সিনেমাটির সাফল্য কামনা করছি।
প্রসঙ্গত, আগামী ডিসেম্বরে কুড়িগ্রামে তারামন বিবির গ্রামের বাড়িতে ‘তারামন’ সিনেমার শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। এতে অন্যান্য চরিত্রে অভিনয় করবেন মোমেনা চৌধুরী, শাহানশাহ উল হক, রুহুল আমিন তুহিন, সোনিয়া আকতার প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন