English

32 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২
- Advertisement -

ভারতে সিনেমা দেখার জন্য ছুটি ঘোষণা

- Advertisements -

ভারতে সিনেমা দেখার জন্য ছুটি ঘোষণা করেছে দেশটির মধ্যপ্রদেশের রাজ্য সরকার। ১৯৯০ সালে কাশ্মীরের হিন্দু পণ্ডিতদের ওপর নির্যাতনের গল্পে নির্মিত আলোচিত-সমালোচিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমা দেখতে পুলিশ কর্মকর্তাদের বিশেষ ছুটি দিচ্ছে ভারতের মধ্যপ্রদেশ রাজ্য সরকার।

Advertisements

সোমবার রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র জানিয়েছেন, মধ্যপ্রদেশের পুলিশরা ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমা দেখার জন্য ছুটি পাবেন। পুলিশপ্রধান সুধীর সাক্সেনাকে সেই নির্দেশ দেওয়া হয়েছে।

এখানেই শেষ নয়, বিজেপিশাসিত চার রাজ্য মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, গুজরাট ও হরিয়ানায় সিনেমাটি এরই মধ্যে করমুক্ত ঘোষণা করা হয়েছে। বিবেক অগ্নিহোত্রী রচিত ও পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ ১১ মার্চ মুক্তির পর চার দিনে ৪২.২০ কোটি রুপি আয়ের রেকর্ড গড়েছে। ধারণা করা হচ্ছে, সপ্তাহ শেষে ৭৫ কোটি রুপি আয় করতে পারে সিনেমাটি।

সিনেমাটির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অনুপম খের, মিঠুন চক্রবর্তী, দর্শন কুমার ও পল্লবী যোশি। কাশ্মীরি হিন্দু পণ্ডিতদের কাশ্মীর থেকেই তাড়িয়ে দেওয়ার গল্প উঠে এসেছে সিনেমায়।

Advertisements

এদিকে ভারতের প্রধানমন্ত্রী দাবি করেছেন, ষড়যন্ত্রের শিকার হচ্ছে ‘দ্য কাশ্মীর ফাইলস’। সেই সত্যিটা ধামাচাপা দিতে আসরে নেমে পড়েছে ‘গ্যাং’।

মঙ্গলবার বিজেপির সংসদীয় দলের বৈঠকে মোদি বলেন, এখন আপনারা দেখেছেন যে দ্য কাশ্মীর ফাইলস নিয়ে আলোচনা চলছে। যে লোকেরা সবসময় বাকস্বাধীনতার ঝাণ্ডা নিয়ে ঘোরেন, সেই গ্যাং গত পাঁচ-ছ’দিনে কেঁপে গেছে। তথ্য, শিল্পের ভিত্তিতে পর্যালোচনা করার পরিবর্তে সেই সিনেমাকে অস্বীকার জন্য প্রচার চলছে। পুরো একটা মহলের পক্ষ থেকে সেই কাজটা করা হচ্ছে। কেউ যদি সত্য ঘটনা নিয়ে সিনেমা বানান….তাঁর যেটা সত্যি মনে হয়েছে, সেটা উনি তুলে ধরার চেষ্টা করেছেন। সেই সত্যি স্বীকার করতে চাইছে না, বাকি দুনিয়া সেই সত্যের মুখোমুখি হোক, সেটাও চায় না। ‘

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন