English

29 C
Dhaka
মঙ্গলবার, নভেম্বর ২৮, ২০২৩
- Advertisement -

মাথায় কেন পাগড়ি পরেন গায়ক অরিজিৎ?

- Advertisements -

নাসিম রুমি: মাথায় পাগড়ি, মুখ ভর্তি দাড়ি। গায়ে শীত পোশাক, হাতে গিটার। ঝলমলে মঞ্চে দাঁড়িয়ে কণ্ঠের জাদুতে মুগ্ধ করছেন গায়ক অরিজিৎ সিং। গত কয়েক বছরে এমন লুকে বহুবার ধরা দিয়েছেন বলিউডের জনপ্রিয় এই প্লে-ব্যাক গায়ক।

Advertisements

অরিজিৎ সিংয়ের সংগীত ক্যারিয়ার এখন মোটেও ছোট নয়। কারণ সময়ের সঙ্গে বেলা অনেক গড়িয়েছে। ব্যক্তিগত জীবনে খুব সাধারণ জীবনযাপন করেন অরিজিৎ। তবে গত কয়েক বছর ধরে অরিজিতের সাজপোশাকে যুক্ত হয়েছে পাগড়ি; পূর্বে যা দেখা যায়নি। সাধারণত খালি মাথায় মঞ্চে উঠতেন তিনি। কিন্তু অরিজিৎ কেন পাগড়ি পরতে শুরু করলেন?

অরিজিতের ঘনিষ্ঠজনের বরাত দিয়ে ইন্ডিয়া টুডে জানিয়েছে, ২০২১ সালের ৬ জুন অরিজিৎকে প্রথমবার পাগড়ি পরতে দেখা যায়। সেই সময় বিশ্বজুড়ে করোনা ভাইরাসের সংকট চলছিল। চারপাশে স্বজনহারার শোক। যে যার নিজের বাড়ি ফিরে গিয়েছিলেন। সেই সময় অরিজিৎ মুম্বাই ছেড়ে মুর্শিদাবাদের জিয়াগঞ্জের জন্মভিটায় ফিরে যান। তখন থেকেই নাকি পাগড়ি পরাও শুরু করেন তিনি। এরপর অরিজিৎকে সব কনসার্টেই পাগড়ি পরা অবস্থায় দেখা যায়।

আরেকটি সংবাদমাধ্যম জানিয়েছে, ২০২১ সালের ৬ জুন একটি অনলাইন কনসার্টে প্রথম পাগড়ি পরিহিত অবস্থায় দেখা যায় অরিজিতকে। তার কিছুদিন আগে অর্থাৎ ১৯ মে অরিজিৎ তার মাকে হারান। করোনা সংকট কাটিয়ে উঠলেও সেরিব্রাল স্ট্রোকে মারা যান অরিজিতের মা।

Advertisements

মূলত, মাকে হারানোর পর অরিজেতর লুকে অন্যতম বড় পরিবর্তন ছিল পাগড়ি। এরপর থেকে তাকে সবসময়ই পাগড়ি পরিহিত অবস্থায় দেখা যায়। জানা যায়, অরিজিৎ সিংয়ের মা বাঙালি এবং বাবা শিখ। অরিজিতের পরিবারের অনেকেই পাগড়ি পরেন। আর সেই পথেই চলছেন তিনি। যদিও এ বিষয়ে কোনো ব্যাখ্যা দেননি এই গায়ক।

২০০৫ সালে ভারতের একটি জনপ্রিয় রিয়েলিটি শোয়ের মাধ্যমে নজরে আসেন অরিজিৎ সিং। এরপর কম্পোজার শংকর-এহসান-লয় এবং প্রীতমের সহকারী হিসেবে ছয় বছর কাজ করেন। ২০১১ সালে মার্ডার-টু সিনেমায় ‘ফির মহব্বত’ গানের মাধ্যমে প্রথম প্লে-ব্যাক করেন তিনি। তারপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন