English

28 C
Dhaka
শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩
- Advertisement -

মুক্তির আগেই ৩৫ কোটিতে ‘পাঠান’

- Advertisements -

নাসিম রুমি: ২৩ জানুয়ারি – চার বছর পর বড়পর্দায় ফিরছেন বলিউড বাদশাহ ‘কিং’ খান। শাহরুখ খানের ‘পাঠান’ ছবির মুক্তির আগে তাই চেনা মেজাজে ভক্তরা।

প্রথম দিনের প্রথম শোতেই এই ছবি দেখে ফেলতে মরিয়া অনেকে। আগামী বুধবার, ২৫ জানুয়ারি ‘পাঠান’ মুক্তি পাচ্ছে বড় পর্দায়।

Advertisements

তার আগে হু হু করে বিক্রি হচ্ছে প্রথম দিনের টিকিট। পরিসংখ্যান বলছে, এ পর্যন্ত প্রথম দিনে ‘পাঠান’ দেখার জন্য ২ লাখ টিকিট বিক্রি হয়ে গেছে। খবর পিটিআইয়ের।

এ হিসেবে প্রায় ৩৫ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে ইতিমধ্যেই। টিকিট বিক্রির ধুম দেখে ছবির ভবিষ্যৎ ভালো বলেই আন্দাজ করছেন অনেকে। তবে শাহরুখের ছবিতে প্রথম দিনের নজির নতুন নয়।
এর আগেও একাধিক ছবিতে প্রথম দিনেই চমকে দিয়েছেন কিং খান। ছবিটি হয়তো ‘সুপারহিট’ তকমা পায়নি। তবে অনুরাগীরা কেবল তার ক্যারিশ্মা দেখতেই দলে দলে হল ভরিয়েছেন প্রথম দিনেই।

Advertisements

শাহরুখের শেষ ছবি মুক্তি পেয়েছিল ২০১৮ সালের ২১ ডিসেম্বর। বাণিজ্যিক ভাবে ‘জিরো’ তেমন সফল হয়নি। তবে ছবিটির প্রথম দিনের আয় ছিল চোখে পড়ার মতো।
প্রথম দিনে ১৯ কোটি ৩৫ লাখ টাকার ব্যবসা করেছিল শাহরুখ, অনুষ্কা শর্মা, ক্যাটরিনা কইফ অভিনীত ‘জিরো’। এই ছবির মোটিআয় ১৮৬ কোটি টাকা।

২০১৭ সালে মুক্তি পায় শাহরুখ, অনুষ্কা অভিনীত ‘জব হ্যারি মেট সেজল’। শাহরুখের ক্যারিশ্মা এই ছবির ক্ষেত্রেও ২০০ কোটির গণ্ডি পার করাতে পারেনি।
তবে প্রথম দিনে এই ছবিও ১৫ কোটির বেশি ব্যবসা করে। প্রথম দিন ‘জব হ্যারি মেট সেজল’-এর আয় ছিল ১৫ কোটি ২৫ লাখ টাকা। সব মিলিয়ে এই ছবি ১৫৩ কোটি টাকার ব্যবসা করেছে।

গত কয়েক বছরে ২০০ কোটির ক্লাবে ঢুকতে পারেননি শাহরুখ। বলিউডে তার ক্যারিশ্মা কি ফিকে হচ্ছে ধীরে ধীরে? উঠে গিয়েছে সেই প্রশ্নও।
শেষবার ২০১৩ সালের ‘চেন্নাই এক্সপ্রেস’ ২০০ কোটির বেশি ব্যবসা করেছিল। ‘পাঠান’ সেই নজির ভাঙতে পারবে কিনা, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন