English

34 C
Dhaka
সোমবার, মে ২৩, ২০২২
- Advertisement -

মুম্বাইয়ে শুরু হলো বায়োপিক ‘বঙ্গবন্ধু’র শুটিং

- Advertisements -

স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক নির্মাণের কাজ শুরু হয়েছে প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগালের পরিচালনায়। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) মুম্বাইয়ের ফিল্ম সিটিতে ‘বঙ্গবন্ধু’র শুটিং শুরু করেছে নির্মাতা। প্রথম ধাপের শুটিং শেষে বাংলাদেশে করা হবে বায়োপিকটা নির্মাণের দ্বিতীয় ধাপের কাজ।

Advertisements

সিনেমার শুটিংয়ে অংশ নিতে ইতোমধ্যে মুম্বাই উড়ে গেছে বাংলাদেশের কলাকুশলীরা। সেখানে প্রথম পর্যায়ে চলচ্চিত্রটির শুটিং চলবে টানা ১০০ দিন। এরপর দ্বিতীয় ধাপের শুটিং হবে বাংলাদেশে।

ভারত-বাংলাদেশ যৌথভাবে নির্মাণ করছে বায়োপিক ‘বঙ্গবন্ধু’। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনেরই একটি অংশ এই চলচ্চিত্র। গত বছরের জানুয়ারিতেই ভারতের ন্যাশনাল ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশন এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) এই চলচ্চিত্র নির্মাণের জন্য চুক্তিবদ্ধ হয়। মার্চেই শুরু হওয়ার কথা ছিল বায়োপিকের কাজ। কিন্তু করোনার থাবায় সব পরিকল্পনাই এলোমেলো হয়ে যায়।

বায়োপিকে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী অভিনেতা আরেফিন শুভ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া। তাজউদ্দীন আহমদের চরিত্রে ফেরদৌস আহমেদ এবং বঙ্গবন্ধুর স্ত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা।

Advertisements

অন্যান্য চরিত্রে অভিনয় করবেন- খায়রুল আলম সবুজ, দিলারা জামান, সায়েম সামাদ, শহীদুল আলম সাচ্চু, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, সিয়াম আহমেদ, মিশা সওদাগর প্রমুখ। জানা যায়, চলতি বছরেই চলচ্চিত্রটি মুক্তি দেওয়ার ব্যাপারে বাংলাদেশ ও ভারত দুই দেশেরই পরিকল্পনা রয়েছে।

বায়োপিকের চিত্রনাট্য রচনা করেছেন অতুল তিওয়ারি এবং শামা জাইদি। আর সংগীতায়োজন করবেন শান্তনু মৈত্র।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন