English

30 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

যারা জিতলেন ‘দাদা সাহেব ফালকে’ পুরস্কার

- Advertisements -

নাসিম রুমি: ভারতের অন্যতম সম্মানজনক অ্যাওয়ার্ড ‘দাদাসাহেব ফালকে’ পুরস্কার শাহরুখের ‘জওয়ান’ এবং রণবীর কাপুরের ‘অ্যানিমেল’ সবচেয়ে বেশি পুরস্কার ঘুরে তুলেছে। দাদাসাহেব ফালকে পুরস্কার জিতে নিয়েছেন শাহরুখ।

‘জওয়ান’-এর জন্য সেরা অভিনেতার পুরস্কার ঘরে তোলেন কিং খান। বেশ কয়েক বছর পর সেরা অভিনেতা হিসেবে কোনো পুরস্কার জিতলেন শাহরুখ। একই সিনেমার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার উঠেছে নয়নতারার হাতে।

এদিকে সমালোচকদের বিচারে সেরা অভিনেতা হয়েছেন ভিকি কৌশল।

‘শ্যাম বাহাদুর’ চলচ্চিত্রের জন্য এই পুরস্কার জিতেছেন তিনি। অপরদিকে সমালোচকদের বিচারে সেরা অভিনেত্রী হয়েছেন রানী মুখার্জি। মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে চলচ্চিত্রে দুর্দান্ত অভিনয় করে এই পুরস্কার জিতেছেন রানী।

২০২৩ সালের সবচেয়ে আলোচিত ফিল্ম ‘অ্যানিমেল’-এর জন্য সেরা নেতিবাচক চরিত্রের পুরস্কার পেয়েছেন ববি দেওল।

অ্যানিমেলের জন্য সেরা পরিচালকের পুরস্কার জিতে নিয়েছেন সন্দীপ রেড্ডি ভাঙ্গা।

সেরা সংগীত পরিচালকের পুরস্কার ঘরে তুলেছেন সময়ের অন্যতম জনপ্রিয় সুরকার অনিরুদ্ধ রবিচন্দর।

২০২৪ সালের দাদাসাহেব ফালকে’তে বছরের সেরা টেলিভিশন সিরিজ হয়েছে ‘গুম হ্যায় কিসিকে পেয়ার মে।’ একই সিরিজের জন্য টেলিভিশন সিরিজের সেরা অভিনেতা হয়েছেন নীল ভট্ট। ‘অনুপমা’র জন্য টেলিভিশন সিরিজের সেরা অভিনেত্রী হয়েছেন রূপালী গঙ্গোপাধ্যায়।

ওয়েব সিরিজে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন কারিশমা তান্না (স্কুপ)। এছাড়াও চলচ্চিত্র শিল্পে অসামান্য অবদানের জন্য সম্মানিত করা হয় মৌসুমী চ্যাটার্জিকে।

এছাড়া জওয়ান পরিচালক অ্যাটলি, শহিদ কাপুর এবং পরিচালক জুটি রাজ অ্যান্ড ডিকেও গত বছর তাদের কাজের জন্য সম্মানিত হন মঞ্চে।

‘দাদাসাহেব ফালকে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অ্যাওয়ার্ডস ২০২৪’ বুধবার সন্ধ্যায় মুম্বাইয়ে অনুষ্ঠিত হয়েছে। গ্র্যান্ড অ্যাওয়ার্ড অনুষ্ঠানে শাহরুখ খান, রানী মুখার্জি, কারিনা কাপুর, বিক্রান্ত ম্যাসি, নয়নতারা, শহীদ কাপুর, আদিত্য রায় কাপুর এবং সন্দীপ রেড্ডি ভাঙ্গা সহ নামিদামি সব তারকাগন হাজির ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন