English

27 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
- Advertisement -

রবীন্দ্রনাথকে নিয়ে আপত্তিকর পোস্ট: নোবেলকে আইনি নোটিশ

- Advertisements -

সংগীতশিল্পী মাইনুল আহসান নোবেলকে আইনগত নোটিশ দিয়েছেন চট্টগ্রামের এক আইনজীবী। রবিবার (১৪ আগস্ট) নোবেলের ঢাকার বাসার ঠিকানায় নোটিশটি ডাকযোগে পাঠান মিঠুন বিশ্বাস নামের ওই আইনজীবী। জাতীয় সংগীত এবং জাতীয় সংগীতের রচয়িতা বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তির অভিযোগে এ নোটিশ পাঠানো হয়।

Advertisements

নোটিশে বলা হয়, ১০ ও ১১ আগস্ট নোবেলের ভেরিফায়েড ফেসবুক পেজ ‘নোবেল ম্যান’ থেকে রবীন্দ্রনাথ ও জাতীয় সংগীত নিয়ে পৃথক দুটি পোস্ট দেওয়া হয়।

Advertisements

প্রচারিত পোস্ট দুটিতে ইচ্ছাকৃতভাবে মনগড়া, ভিত্তিহীন, কাল্পনিক, বিদ্বেষমূলক মন্তব্যের মাধ্যমে দেশের জাতীয় সংগীতের বিরুদ্ধাচার এবং এর রচয়িতা রবীন্দ্রনাথ ঠাকুরের বিরুদ্ধে আক্রমণাত্মক, মিথ্যা ও মানহানিকর অপপ্রচারের মাধ্যমে দেশের প্রতিটি নাগরিকের হৃদয়ে আঘাত করেছেন। যা দেশের প্রচলিত আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

ডাকযোগে নোটিশ পাঠানোর কথা জানিয়ে চট্টগ্রামের আইনজীবী মিঠুন বিশ্বাস সাংবাদিকদের বলেন, নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে বিদ্বেষমূলক পোস্টগুলো অপসারণ করে নিজের ভুল স্বীকার করে ক্ষমা চাইতে হবে নোবেলকে। অন্যথায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন