English

20 C
Dhaka
সোমবার, ডিসেম্বর ১১, ২০২৩
- Advertisement -

রোনালদোর দলের পরাজয়ে খুশি মিয়া খলিফা!

- Advertisements -

সকলের নজর এখন কাতারের দিকে। শনিবার মরক্কোর বিরুদ্ধে খেলতে নেমে শোচনীয়ভাবে হেরেছে পর্তুগাল। ক্রিস্তিয়ানো রোনালদোকে বসিয়ে দেওয়ার জন্য হারতে হয়েছে তাদের, এমনটাই মনে করছেন ফুটবলপ্রেমীদের বড় অংশ।

এ নিয়ে বিতর্ক চলছেই।

Advertisements

সকলে একজোট হয়ে যখন পর্তুগালকে দুষতে ব্যস্ত, তখন মরক্কোকে শাউটআউট দিলেন প্রাক্তন পর্ন তারকা মিয়া খলিফা। মরক্কোর ফ্ল্যাগ ইমোজি টুইট করেন তিনি। এর সঙ্গে বেশ কিছু বিস্ময়বোধক চিহ্ন এঁকে দেন মিয়া। আসলে মরক্কোই প্রথম আফ্রিকান দল যারা ফিফা ওয়ার্ল্ড কাপ সেমিফাইনালে পৌঁছেছে। তাই আফ্রিকান ওই দেশের হয়ে চিয়ার করেন তিনি।

মরক্কোর জয়ে শুধুমাত্র মিয়া নন, খুশি ওয়াকা ওয়াকা গার্ল শাকিরাও। শনিবার পর্তুগালকে হারিয়ে মরক্কো সেমিফাইনালে পৌঁছনোর পর উচ্ছ্বসিত আন্তর্জাতিক সংগীত শিল্পীও। টুইটারে লিখলেন, “ইটস টাইম ফর আফ্রিকা। ”

২০১০ সালে দক্ষিণ আফ্রিকায় ফিফা বিশ্বকাপের আয়োজন করা হয়েছিল। যার থিম সং ছিল ওয়াকা ওয়াকা। গানটি গেয়েছিলেন শাকিরা। ওই গানেই ‘ইটস টাইম ফর আফ্রিকা’ লাইনটি ব্যবহার করা হয়েছিল। যা দিয়ে মরক্কোকে বরণ করে নিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গায়িকা।

Advertisements

সুইজারল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত খেলেছিল পর্তুগাল। কিন্তু, মরক্কোর বিরুদ্ধে খাতা খুলতে পারেনি ইউরোপের দেশ। ১-০ গোলে হেরে যায় পর্তুগাল। এই হারের নেপথ্যে রয়েছে পর্তুগালের কোচ ফার্নান্দো স্যান্টোসের অবিচক্ষণতা।

এমনটাই দাবি করেছেন ওই দলের প্রাক্তনী লুইস ফিগো। তাঁর দাবি, রোনালদোকে প্রথম একাদশে না রেখে ভুল করেছেন স্যান্টোস।

এদিকে খেলা শেষ হওয়ার পর সংবাদমাধ্যমকে ফার্নান্দো স্যান্টোস বলেন, আমাদের খেলোয়াড়রা বিধ্বস্ত হয়ে পড়েছে। তবে রোনালদোকে স্টার্টিং লাইন আপে না রাখার সিদ্ধান্তকে ভুল বলে মনে করছেন না তিনি। কোচের দাবি, তিনি সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন। আসলে এই বিশ্বকাপে রোনালদোর পায়ে একটি মাত্র গোল এসেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন