English

30 C
Dhaka
শুক্রবার, মে ২০, ২০২২
- Advertisement -

লাইফ সাপোর্টে বরেণ্য সুরকার আলাউদ্দিন আলী

- Advertisements -
Advertisements
Advertisements

বরেণ্য গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলীর গুরুতর অসুস্থ। শনিবার (৮ আগস্ট) ভোরে তাকে রাজধানীর মহাখালীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি লাইফ সাপোর্টে রয়েছেন।
গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলীর কন্যা কণ্ঠশিল্পী আলিফ গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ‘বাবার অবস্থা বেশ খারাপ। শ্বাস নিতে কষ্ট হচ্ছিলো। ভোরের দিকে হাসপাতালে নেওয়ার পর লাইফ সাপোর্ট দেওয়া হয়। একটু দোয়া চাই সবার কাছে।’
এদিকে, আলাউদ্দিন আলীর ছেলে শওকত আলী রানা তার বাবার শারীরিক অবস্থা নিয়ে কোনো গুজব না ছড়ানোর জন্য অনুরোধ জানান।
এ বিষয়ে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী বলেন, ‘ভোরে চিকিৎসক পরীক্ষা করে দেখেন তার অক্সিজেন মাত্রা খুব কম। হৃৎস্পন্দন স্বাভাবিক না। তীব্র শ্বাসকষ্ট হচ্ছে তার। ফুসফুসের একটা অংশ পুরোপুরি নিমোনিক। আগামী ২৪ ঘণ্টা তার জন্য খুব ঝুঁকিপূর্ণ।’
উল্লেখ্য, দীর্ঘদিন ধরে আলাউদ্দিন আলী ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণসহ শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছেন। ক্যান্সারেও আক্রান্ত তিনি। ২০১৫ সালের ৩ জুলাই এক পরীক্ষায় তার ফুসফুসে টিউমার ধরা পড়ে। বাংলাদেশ ও ব্যাংককে তার চিকিৎসা হয়েছে। সাভারে সেন্টার ফর রিহ্যাবিলিটেশন অব প্যারালাইজড কেন্দ্রেও চিকিৎসা নিয়েছেন দীর্ঘদিন।
আলাউদ্দিন আলী বাংলাদেশের বরেণ্য সুরকার, সংগীত পরিচালক ও গীতিকার। এ পর্যন্ত ৮ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। এর মধ্যে ১৯৭৮ থেকে ১৯৮০ সাল পর্যন্ত টানা তিনবার পুরস্কৃত হয়ে সংগীত পরিচালক হিসেবে রেকর্ড গড়েছিলেন তিনি। যে রেকর্ড আজও কেউ ভাঙতে পারেনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন