English

27 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

লাল পিন পরে অস্কার মঞ্চে যুদ্ধ বিরতি চাইলেন তারকারা

- Advertisements -

নাসিম রুমি: বাংলাদেশ সময় ১১ মার্চ (সোমবার) ভোরবেলা থেকে লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে বসেছে ৯৬তম একাডেমি অ্যাওয়ার্ডসের আসর। সেখানে গত বছরের আলোচিত সিনেমা ‘ওপেনহেইমার’-এর জন্য সেরা পরিচালকের পুরস্কার জিতলেন নোলান।

মঞ্চে আলোর বন্যা বয়ে গেছে। অন্যদিকে স্লোগানে স্লোগানে ভেসে গেছে মঞ্চের চারপাশ।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে অস্কার চলাকালীন সময়ে বিক্ষোভকারীরা জড়ো হতে থাকেন। তাদের মুখে ছিল ইসরায়েলবিরোধী স্লোগান। সানসেট বুলেভার্ড এবং হাইল্যান্ড অ্যাভিনিউয়ের কাছে তাদের অবস্থান ও প্রবেশপথে বাধা দেয়ায় নির্ধারিত সময়ের পাঁচ মিনিট পরে শুরু হয় অস্কার সম্প্রচার।

বিক্ষোভকারীদের রাস্তায় অবস্থানের জন্য ট্রাফিক জ্যাম তৈরি হয়। এরজন্য কিছু তারকার সেখানে উপস্থিত হতে দেরি হয়ে যায়। অনেক তারকাকেই হেঁটে মঞ্চে পৌঁছাতে হয়েছে।

গাজায় হামলা বন্ধের আহ্বান জানিয়েছেন মার্কিন কমেডি অভিনেতা গোল্ডেন গ্লোব পুরস্কার জয়ী রেমি ইউসেফ। লাল রঙের একটি পিন পরে যুদ্ধবিরতির পক্ষে প্রতীকী প্রতিবাদ করেন তিনি। তিনি ছাড়াও ফিলিস্তিনের সমর্থনে বিলি আইলিশ, মাহেরশালা আলি, মার্ক রাফালো সহ অনেক তারকাই লাল পিন পরেছেন।

এদিকে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধের আকুতি করে বক্তব্য দিয়েছেন এ বছর প্রামাণ্যচিত্র বিভাগে অস্কার জয়ী মাস্তিসলাভ চেরনভ। সেরা প্রামাণ্যচিত্রের পুরস্কার জিতেছে তার ইউক্রেন যুদ্ধের ওপর নির্মিত ‘টোয়েন্টি ডেজ ইন মারিওপোল’।

পুরস্কার হাতে নিয়ে তিনি বলেন, ‘যদি এমন হতো যে এই পুরস্কারের বিনিময়ে রাশিয়া কখনোই ইউক্রেনে হামলা না করত, আমাদের শহরগুলো দখল না করত!’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন