English

24 C
Dhaka
শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩
- Advertisement -

লেডি গাগার কুকুর চুরি, ২১ বছরের কারাদণ্ড

- Advertisements -

২০২১ সালের গোড়ার দিকের ঘটনা। লেডি গাগার তিন পোষ্য কুকুরকে নিয়ে বেড়াতে বেরিয়েছিলেন তাদের প্রশিক্ষক রায়ান ফিশার। সেখানে হাজির হন তিন ব্যক্তি। তাদের একজনের নাম জেমস হাওয়ার্ড জ্যাকসন। চেষ্টা করেন কুকুর তিনটিকে চুরি করতে। ফিশার বাধা দিতে গেলে, তাকে লক্ষ্য করে গুলিও চালানো হয়। এরপর পোষ্য তিনটিকে নিয়ে তারা চম্পট দেয়।

Advertisements

এরপর তিন কুকুর কোজি, গুস্তাভ এবং মিস এশিয়ার মধ্যে তৃতীয় জন অর্থাৎ মিস এশিয়া ডাকাদের গাড়ি থেকে পালিয়ে আসে এবং ফিশার যেখানে গুলিবিদ্ধ অবস্থায় পড়েছিলেন, সেখানে চলে আসে। কিন্তু বাকি দুই কুকুরকে নিয়ে ডাকাতরা পালায়।

এর কিছু দিন পরে লেডি গাগা মোটা অঙ্কের পুরস্কার ( পাঁচ লাখ ডলার) মূল্য ঘোষণা করেন তার পোষ্যদের খুঁজে দেওয়ার জন্য। কিছু দিন পর কোজি এবং গুস্তাভকে নিয়ে হাজির হন এক নারী। পরে পুলিশ জানায়, এই নারীও ওই অপরাধের সঙ্গে যুক্ত ছিলেন। ফলে তার বিরুদ্ধেও অভিযোগ দায়ের হয়।

Advertisements

অভিযুক্ত জ্যাকসন পুলিশের হেফাজত থেকে পালান। তাকে পরে আবার ধরা হয়। তার বিরুদ্ধে মামলা চলছিল দীর্ধ দিন ধরে। সেই মামলার রায় দিল আদালত।

পুলিশ সূত্র জানায়, অপরাধীরা জানত না, কুকুরগুলো লেডি গাগার। কুকুরগুলি ফ্রেঞ্চ বুলডগ প্রজাতির, তাই তাদের চুরি করার চেষ্টা করেছিল তারা। এই কুকুরগুলো বিরল প্রজাতির এবং এরা সংখ্যায় খুবই কম। এ কারণে চোরাবাজারে ব্যাপক দামে বিক্রি করা হয়।  সে কারণেই চুরির চেষ্টা বলে জানিয়েছে পুলিশ। অভিযুক্তদের বিরুদ্ধে ডাকাতির পাশাপাশি খুনের চেষ্টার অভিযোগ থাকায় দীর্ঘমেয়াদি শাস্তি হয়েছে বলে জানা গেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন