English

31 C
Dhaka
সোমবার, আগস্ট ৮, ২০২২
- Advertisement -

শাকিবের বাস্তব অপ্রিয় সত্য কথা

- Advertisements -

নাসিম রুমি: বর্তমান সময়ে শাকিব খান বিহীন দেশীয় চলচ্চিত্র মাঝি বিহীন নৌকার মত। শাকিব খান বিহীন দেশীয় চলচ্চিত্র অচল পয়সা। শাকিব যদি ঘোষণা দেয় দেশীয় চলচ্চিত্রে আর অভিনয় করবে না, তাহলে দেশীয় চলচ্চিত্র ক্ষতি হবে, এই কথাগুলি এখন একেবারে মূল্যহীন নয়। কারন দেশীয় চলচ্চিএ এক যুগ আগেই লাইফ সার্পোটে ছিল।

আর করোনা ভাইরাসে তো চলচ্চিত্রের লাল বাতির শতভাগ নমুনা দেখিয়ে দিয়েছে।তারপরও শাকিবের দর্শক মহলে জনপ্রিয়তা ছিল। দেশীয় চলচ্চিএে বর্তমানে শাকিব খান একমাএ সুপার ষ্টার তা সত্য। তবে একথা সত্য শাকিবের নিন্দুকরা যারা তাকে দাবিয়ে রাখার জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করেছেন,তারা কখনো লাভবান হতে পারবেনা।

তার পরেও শাকিব কে নিয়ে ষড়যন্ত্রের অন্ত নেই। কিন্তু নিন্দুকের সেই আশা কখনো সফল হবে না। শাকিব দেশীয় চলচ্চিত্রে অভিনয় না করলে তার কিছুই যায় আসে না। কারন ব তিনি ভারতের টালিগঞ্জের ১ নাম্বার নায়ক হিসেবে বিবেচিত হয়েছেন।

Advertisements

প্রতিটি ছবি বাবদ পারিশ্রমিক নিচ্ছেন ষাট লক্ষ টাকার নিচে নয় বলে জানা যায়। কলকাতার দর্শকের কাছে তিনি বেশ জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছেন। বছরে সেখানে ৫ টি ছবি করলে আর দেশীয় ছবিতে অভিনয়ের প্রয়োজন তার পড়েনা। কিন্তু দেশীয় চলচ্চিত্রকে তিনি মনে প্রানে ভালবাসেন বলেই এত অপমান ও ষড়যন্ত্রের মাঝেও অভিনয় করে যাচ্ছেন।

সময়ের ব্যবধানে এমনও এমনও সময় আসতে পারে,শাকিব রাগ-অভিমানে দেশীয় চলচ্চিত্রকে বিদায় জানাতে পারেন। শাকিব ফিল্ম পলেট্রিসের সাথে জড়িত।তার সাথে নায়িকাদের বিশেষ সম্পর্ক সর্বদা রয়েছে তাও সত্য। তবে নায়িকারাই তার কাছে সব কিছু উজার করে দিতে বেশী আগ্রাহ নিজেদের ক্যারিয়ারকে চাঙ্গা করার জন্য।

এতে শাকিবের কিবা দোষ? শাকিবের সাথে আমার সম্পর্ক বন্ধুত্বেরনা। একজন সিনিয়র সাংবাদিক বলে সে আমাকে সর্বদা সন্মান করে। আর আমাকে সরাসরি একদিন বললেন আপনাকে পছন্দ করার কারন হলো আপনি কোন শিল্পীকে ব্লাকম্যান করেননা।আরও বলেছিলেন আপনি গিভ এন্ড টেকের মাঝে নেই। জনপ্রিয় সকল সিনিয়ার শিল্পীরা আপনাকে পছন্দ করে এবং তাদের সাথে আপনার সু- সম্পর্ক। যা- হোক অনেকে বলে থাকে শাকিব মিথ্যেবাদী।

আমার সাথে অপুরএকটি বিষয় ডাহা মিথ্যে কথা বলে ছিলেন।২০১৬ সালে এফডিসির কড়াই তলায় একটি ছবির শুটিংয়ের অবসরে তার সাক্ষাৎকার গ্রহন করি। আপুর বিষয় এক প্রস্নের উওরে দৃঢ কন্ঠে বললেন আমি আপুকে গোপনে বিয়ে করিনি। যদি কেউ প্রমান দিতে পারেন তা হলে আমি চলচ্চিএ থেকে বিদায় নেব। এ হলো সত্যবাদী শাকিব খান।

Advertisements

আর বুবলীর প্রসঙ্গে তাকে আজতক কোন প্রস্ন করিনি। কারন উওরটা আমার ভাল করে জানা আছে। সর্ব শেষ কথা হলো এবার শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে সাড়া দেশের মানুষকে চলচ্চিত্রের প্রতি আগ্রাহ সৃষ্টি করেছে। বিশেষ করে ইলিয়াস কাঞ্চন সভাপতি হওয়ার কারনে। নিপুণ সাধারন সম্পাদক হয়েও তার দায়িত্ব সফল ভাবে পালন করে চলছেন।

কাঞ্চন- নিপুণের কার্য্যকরী পরিষদ চলচ্চিত্রের হারানো গৌরব পুনরায় ফিরে আনতে পারবে বলে আনেকেই মনে করেন। উনারা চেষ্টাও করে যাচ্ছেন। ইতি মধ্যে চলচ্চিত্র দর্শকরা পেক্ষাগৃহে ছবি উপভোগ করছেন। গত ঈদে শাকিবের গুলাই ছবিটি ব্যবসা সফল হয়েছে।

এখনো শাকিব দর্শকের কাছে বেশ জনপ্রিয়। নির্মাতারা তাকে নিয়ে ছবি নির্মান করতে বেশ আগ্রাহী। কিন্ত তিনি গত ছয় মাসের অধিক সময ধরে আমেরিকাতে বসবাস করছে। কবে নাগাদ ফিরে আসবে, তা কেউ সঠিক ভাবে বলতে পারছেনা। শুভকামনা শাকিবের জন্য।

নাসিম রুমি
সাংবাদিক,লেখক, পর্যটক ও সড়কযোদ্বা

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন