English

30 C
Dhaka
শনিবার, মে ২৫, ২০২৪
- Advertisement -

শাকিরার বিরুদ্ধে গুরুতর অভিযোগ!

- Advertisements -
Advertisements
Advertisements

দ্বিতীয়বারের মতো জনপ্রিয় স্প্যানিশ পপ তারকা শাকিরার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ এনেছে স্পেন সরকার।

জানা গেছে, স্প্যানিশ ফুটবল তারকা জেরার্ড পিকের সঙ্গে বার্সেলোনায় থাকাকালে শাকিরা বিপুল পরিমাণ কর ফাঁকি দিয়েছেন বলে গায়িকার বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

স্পেনের প্রসিকিউটররা বলেন, ২০১৮ সালে ৬.৭ মিলিয়ন ইউরো (প্রায় ৭৫ কোটি টাকা) কর ফাঁকি দিয়েছেন শাকিরা। পাশাপাশি এল ডোরাডো ওয়ার্ল্ড ট্যুরের জন্য কয়েক লাখ টাকা অগ্রিম নেওয়ার বিষয়টিও গোপন করেছেন তিনি।

শাকিরার কর ফাঁকি দেওয়ার অভিযোগটি নিয়ে চলতি বছরের জুলাইয়ে তদন্ত শুরু হয়। পরে গত ২৬ সেপ্টেম্বর এর বিস্তারিত প্রকাশ করা হয়েছে। এর আগে ২০২১ সালের জুলাইতে শাকিরার বিরুদ্ধে প্রথম কর জালিয়াতির অভিযোগ আনা হয়েছিল।

সে সময় বার্সেলোনার প্রসিকিউটররা অভিযোগ করেছিলেন, শাকিরার কর দেওয়া উচিত ছিল। কারণ তিনি ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে অর্ধেকেরও বেশি সময় স্পেনে বসবাস করেছেন এই গায়িকা। তার কাছে এখনও এক কোটি ৩০ লাখের বেশি টাকা পাওনা রয়েছে বলে অভিযোগ বলে জানান তারা।

এর আগে তার জনসংযোগ সংস্থার মাধ্যমে ২০১২-১৪ সময়কালের কর জালিয়াতির অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছিলেন শাকিরা। এ প্রসঙ্গে গায়িকা জানিয়েছিলেন, তার বাসস্থান সেই সময়ে বাহামাতে ছিল এবং কর ফাঁকির দাবিগুলোকে কাল্পনিক বলে বর্ণনা করেছেন তিনি। পাশাপাশি এটাও জানান, তিনি তার পাওনা পরিশোধ করেছেন।

প্রসঙ্গত, ২০২২ সালের নভেম্বরে বার্সেলোনায় ছয়টি পৃথক কর ফাঁকির মামলায় বিচারের মুখোমুখি হয়েছেন শাকিরা। বর্তমানে মায়ামিতে বসবাস করেন এই গায়িকা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন