English

24 C
Dhaka
শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩
- Advertisement -

শাবনূরের জন্মদিন আজ

- Advertisements -
Advertisements

ঢালিউডের একসময়ের জনপ্রিয় অভিনেত্রী শাবনূর। শনিবার (১৭ ডিসেম্বর) তার ৪২তম জন্মদিন। বর্তমানে অভিনয় থেকে দূরে থাকলেও জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন লাস্যময়ী অভিনেত্রী।

Advertisements

১৯৯৩ সালে প্রয়াত পরিচালক এহতেশাম পরিচালিত ‘চাঁদনী রাতে’ সিনেমার মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন শাবনূর। ১৯৯৩ সালের ১৫ অক্টোবর সিনেমাটি মুক্তি পেলেও সফলতার মুখ দেখেনি ছবিটি।

তবে প্রথম সিনেমা সফলতা না পেলেও পরবর্তীতে জনপ্রিয় নায়ক সালমানশাহ্‌র সঙ্গে জুটি বেঁধে ‘তুমি আমার’ সিনেমা দিয়ে পর্দায় হাজির হন ‘আনন্দ অশ্রু’ খ্যাত অভিনেত্রী। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি অভিনেত্রীকে। একে তার সঙ্গে জুটি বেঁধে ১৪ টি সিনেমায় অভিনয় করেন শাবনূর।

শাবনূর ১৯৭৯ সালের ১৭ ডিসেম্বর যশোরে জন্মগ্রহণ করেন। এখন পর্যন্ত প্রায় ৮০টির মতো সিনেমায় অভিনয় করেছেন তিনি। অভিনেত্রী ১৯৯৪ সালে ‘রঙিন সুজন সখী’, ১৯৯৫ সালে ‘স্বপ্নের ঠিকানা’, ১৯৯৬ সালে ‘স্বপ্নের পৃথিবী’ ও ‘তোমাকে চাই’, ১৯৯৭ সালে ‘আনন্দ অশ্রু’-সিনেমায় অভিনয় করে ব্যাপক তারকা খ্যাতি পান শাবনূর।

এরপরে রিয়াজের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন তিনি। তার সঙ্গে ‘মন মানে না’ ও ‘তুমি শুধু তুমি’, ‘ভালোবাসি তোমাকে’ ও ‘বিয়ের ফুল’ সিনেমাগুলোও অনেক দর্শক জনপ্রিয়তা পায়। সেই সঙ্গে ২০০৫ সালে শাকিব খানের জুটি বেঁধে ‘দুই নয়নের আলো’ ছবিতে অভিনয় করেন। আর এই চলচ্চিত্রে অভিনয়ের জন্যই জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তিনি।

প্রসঙ্গত, শাবনূর ২০১১ সাল থেকে তিনি অস্ট্রেলিয়ায় বসবাস করছেন। ২০১২ সালে ২৮ ডিসেম্বর তিনি বিয়ে করেন। পরে ২০২০ সালের ২৬ জানুয়ারি প্রবাসী অনীক মাহমুদের সঙ্গে তার বিবাহবিচ্ছেদ হয় অভিনেত্রীর। আইজান নামে একটি পুত্রসন্তান আছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন