English

28 C
Dhaka
রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
- Advertisement -

শাহ আব্দুল করিমের গানে রেখা সুফিয়ানা

- Advertisements -

প্রাণ বন্ধু আসিতে সখি গো/সখি আর কতোদিন বাকী… প্রখ্যাত বাউল শাহ আব্দুল করিমের গান নিয়ে হাজির হলেন- কণ্ঠশিল্পী রেখা সুফিয়ানা। কথা ও সুর ঠিক রেখে ভিন্ন উপস্থাপনায় গানটির সঙ্গীতায়োজন করেছেন গুণী সংগীত পরিচালক ইথুন বাবু।
‘সখি আর কতোদিন বাকী’ শিরোনামের গানটি শীঘ্রই আনুষ্ঠানিকভাবে ‘ইবি মিউজিক টিভি’ নামের ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে। গান চিত্রায়নে মডেল হিসেবে দেখা যাবে শিল্পী রেখা সুফিয়ানাকে। মিউজিক ভিডিওটি পরিচালনা করেছেন ইথুন বাবু।
গানটি প্রসঙ্গে রেখা সুফিয়ানা বলেন, প্রকৃতি আর জীবন সৃষ্টির প্রধান উপকরণ। আমি নিয়মিত গান গাওয়ার মাধ্যমে প্রকৃতির সঙ্গে মিশে থাকার চেষ্টা করি। বাউল সম্রাট শাহ আব্দুল করিমের লেখা ‘সখি আর কতোদিন বাকী’ শিরোনামের গানটি রূপকের আড়ালে; প্রকৃতি ও প্রেম নির্ভর। শ্রোতারা বিষয়টা সহজেই বুঝতে পারবেন বলে আমার বিশ্বাস। গানটি ভিন্ন আঙ্গিকে উপস্থাপনের চেষ্টা করা হয়েছে। আশা করি, নতুন প্রজন্মের শ্রোতারা গানটিকে সাদরে গ্রহন করবে।
সংগীত পরিচালক ইথুন বাবু বলেন, শাহ আব্দুল করিম সবার কাছে দারুণ এক আবেগের নাম। তাঁর মতো একজন মহাজনের কথা ও সুরে ‘সখি আর কতোদিন বাকী’ শিরোনামের গানটি আগে থেকেই অনেকের মনে ছাপ ফেলেছে। তবে নতুন ভাবে গানটির সঙ্গীতায়োজন করে আমার ভালো লাগছে। আমার প্রত্যাশা শ্রোতাপ্রিয় এ গানটি রেখার কণ্ঠে বেশ সাড়া ফেলবে।
প্রসঙ্গত, ছোটবেলা থেকেই রেখা সুফিয়ানার গানের প্রতি ভীষণ টান। শুরুটা হয়েছে পারিবার থেকেই। নিয়মিত পথ হাঁটছেন গানের ভুবনে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন