English

22 C
Dhaka
বুধবার, ডিসেম্বর ৭, ২০২২
- Advertisement -

শুটিংয়ে কবরী আপার জন্য খাবার নিয়ে যেতাম: ববিতা

- Advertisements -

ঢাকাই সিনেমায় ‘মিষ্টি মেয়ে’ নামে পরিচিত সারাহ বেগম কবরী। অভিনয় দিয়ে মাতিয়ে রেখেছিলেন চলচ্চিত্রাঙ্গন, পেয়েছেন মানুষের শ্রদ্ধা-ভালোবাসা। ২০২১ সালের ১৭ এপ্রিল রাতে পরপারে পাড়ি জমান তিনি।

Advertisements

চলচ্চিত্রে সোনালি যুগের আরেক সাক্ষী কিংবদন্তি অভিনেত্রী ববিতা। কবরী ও ববিতা একসঙ্গে কাজ করেছেন। তবে তাদের শেষ দেখাটি ছিল বেদনার। নায়করাজ রাজ্জাককে শেষ বিদায় জানাতে গিয়েছিলেন তারা। তখনই কবরীর সঙ্গে ববিতার শেষবার দেখা হয়। এমনটাই জানান ববিতা।

কবরীকে নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে ববিতা বলেন, ‘কত স্মৃতি, বলে শেষ করতে পারব না। আমরা একসঙ্গে কাজ করেছি। অনেক গল্পগুজব করে কাজ করেছি। সর্বশেষ যেদিন দেখা হলো সেই দিনটিও ছিল বিষাদের। কে জানতো ওইদিনই হবে শেষ দেখা। রাজ্জাক ভাই যেদিন মারা গেলেন সেদিন তাকে দেখতে এফডিসিতে গেলাম। সেদিনই কবরী আপার সঙ্গে শেষ দেখা হয়েছিল। তারপর আর দেখা হলো না!’

Advertisements

শুটিং সেটে কবরীর জন্য খাবার নিয়ে যেতেন ববিতা। তা উল্লেখ করে তিনি বলেন, ‘‘কবরী আপার সঙ্গে সর্বশেষ ‘রাজা সূর্য খাঁ’ নামে একটি সিনেমা করেছিলাম। পরিচালক গাজী মাহবুব চাচ্ছিলেন ঐতিহাসিক ওই সিনেমায় কবরী আপা থাকলে ভালো হয়। আপা তখন সংসদ সদস্য। আপাকে অনুরোধ করে বললাম, আমরা একসঙ্গে কাজটি করব। আপা শত ব্যস্ততার মধ্যেও না করতে পারলেন না। সেবার আমাদের অনেক গল্প, আড্ডা হয়েছিল। আমি আপার জন্য খাবার নিয়ে যেতাম। তিনি অনেক স্নেহ করতেন। তারও আগে আমরা দুজন মিলে আরও দুটি চলচ্চিত্রে অভিনয় করেছিলাম।’’

কবরী অভিনয়ের পাশাপাশি একজন পরিচালক ও প্রযোজক হিসেবেও কাজ করেছেন। সর্বশেষ সরকারি অনুদানের একটি সিনেমা নির্মাণ শুরু করেছিলেন; কিন্তু শেষ করে যেতে পারেননি। তিনি রাজনীতি, নারী অধিকার ও সমাজসেবামূলক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন