English

30 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

সন্ত্রাসী হামলার শিকার চিত্রপরিচালক গাজী মাহবুব

- Advertisements -

অতর্কিত সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন চিত্রপরিচালক গাজী মাহবুব, যিনি ‘প্রেমের তাজমহল’ সিনেমার মতো তুমুল জনপ্রিয় ও বাণিজ্যিক সফল ছবি উপহার দিয়েছিলেন।

গত ২৬ আগস্ট রাত ১১টার পর নিজের কর্মস্থল থেকে বাসায় যাওয়ার পথে রাজধানীর মগবাজার পেয়ারাবাগ এলাকায় ভয়ানকভাবে সন্ত্রাসী হামলার শিকার হন তিনি। পরে গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে তাঁকে ভর্তি করানো হয়। কানএর পর্দা ফেটে গেছে, বাম চোখ ক্ষতিগ্রস্ত হয়েছে, এছাড়াও মস্তিষ্ক আঘাত লেগেছে বলে জানালেন নির্মাতা।

সাম্প্রতিক সময়ে গাজী মাহবুব চিত্রনায়িকা পরীমণির মুক্তি বিষয়ে সোচ্ছার ছিলেন। তাঁর ওপর হামলার সময় সন্ত্রাসীরা বলছিল, ‘তুই বেশি বেড়ে গেছিস। তুই খুব বাড় বেড়েছিস, তুই কথা শুনিস না।’  হামলার সময় তিন থেকে ৪ জন লোক ছিল। যাদের মধ্যে একজনকে চিনতে পেরেছেন তিনি।

Advertisements

পরীমণি ইস্যুতে হামলা হয়েছে কি না গাজী মাহবুবকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমি এ বিষয়ে কিছুই জানি না। হামলার সময় এসব কিছুই বুঝিনি। সাম্প্রতিক সময়ে পরীমণির মুক্তি বিষয়ে বিভিন্ন মিছিল সমাবেশে অংশ নিয়েছিলাম। তবে  কোনো ধরনের হুমকি পাইনি। শুধু কাছের মানুষজন আমাকে ‘অফ যেতে’ বলছিল।”

এদিকে মাহবুব আজ হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাসায় এসেছেন।  গাজী মাহবুব বললেন, ‘চিকিৎসক আরো একটি সিটি স্ক্যান করতে দিয়েছেন। সেটি দেখলে বোঝা যাবে কতটা ক্ষতি হয়েছে। তবে চোখের ও কানের ক্ষতিটাও মারাত্ম হয়েছে।

এ বিষয়ে রাজধানীর হাতিরঝিল থানায় গাজী মাহবুব একটি অভিযোগ দায়ের করেছেন।

হামলাকারী একজনকে চিনতে পেরেছেন গাজী মাহবুব । তার নাম কাঁকন। মাহবুব বলেন, কাঁকন নাকি মগবাজার এলাকার ক্যাডার, তাকে নাকি সবাই ভয় পায়।  এক সময় তিনি সিনেমায় অভিনয় করতেন। তার নাম উল্লেখ ও বাকিদের অজ্ঞাত আসামি করে মামলাটি করেছি। আসামিদের দ্রুত গ্রেপ্তার করা হোক, এটাই চাই। তাদের কাছ থেকে মূল বিষয়টি বের করে আনুক পুলিশ।

Advertisements

পরিচালক সমিতির প্রতিবাদ

চিত্র পরিচালক গাজী মাহবুবের ওপর হামলার ঘটনায় চলচ্চিত্র পরিচালক সমিতি প্রতিবাদ জানিয়েছে। প্রতিবাদলিপিতে সংগঠনটি বলছে, এই হামলার ঘটনায় পরিচালক সমিতি মানসিকভাবে আহত হয়েছে। এই ঘটনায় আইন শৃঙ্খলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করে বিচার দাবি করেছে সংগঠনটি।

উল্লেখ্য, ‘প্রেমের তাজমহল’ ছাড়াও গাজী মাহবুব নির্মিত উল্লেখযোগ্য ছবি হলো- ‘আমার পৃথিবী তুমি’, ‘রাজা সূর্য খাঁ’, ‘শিরী ফরহাদ’।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন