English

24 C
Dhaka
সোমবার, মার্চ ৪, ২০২৪
- Advertisement -

সানি লিওনের সিনেমা দেখতে উপচে পড়া ভিড়, সংঘর্ষ

- Advertisements -
এই মুহূর্তে ‘অ্যানিমেল’ ঝড়ে কাঁপছে ভারত। চারদিকে শুধুই ‘অ্যানিমেল’। ট্রেন্ডিংয়ের শীর্ষেও রণবীর কাপুরের ‘অ্যানিমেল’। সিনেমা হলে ‘অ্যানিমেল’ দেখতে উপচে পড়া ভিড়।
তবে এরই মাঝে চমক দেখাল সানি লিওনের চলচ্চিত্র ‘কেনেডি’। হ্যাঁ, ঠিকই শুনছেন। সানি লিওনের সিনেমাটি দেখতে দর্শকদের ভিড় সামলাতে কষ্টই হয়েছে কলকাতায়। এমনকি সংঘর্ষের ঘটনাও ঘটেছে।

সম্প্রতি কলকাতায় শুরু হয়েছে ২৯তম কলকাতা চলচ্চিত্র উৎসব। গত সপ্তাহে সালমান খান এসে উদ্বোধন করে যান এই উৎসবের। এ বছর এই উৎসবে প্রদর্শিত হবে ২১৯টি চলচ্চিত্র। যার মধ্যে রয়েছে সানি লিওনের ‘কেনেডি’।

অনুরাগ কাশ্যপ পরিচালিত সিনেমাটি দেশজুড়ে অনেক জায়গায় দেখানো হয়নি। ফলে কলকাতায় ‘কেনেডি’ দেখতে অসংখ্য দর্শক জড়ো হন।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুসারে, রবিবার সন্ধ্যা ৭টায় ‘কেনেডি’ দেখার কথা ছিল সিনেমাটির পরিচালক অনুরাগের। তিনি জানিয়েছিলেন, সকলের সঙ্গে বসে তিনি সিনেমাটি দেখবেন। তবে যেভাবে লাগামছাড়া ভিড় বাড়তে থাকে, দর্শকদের মধ্যে অস্বস্তি, অস্থিরতা চোখে পড়ে।
যে পরিমাণ আসন সংখ্যা তার থেকে তিন গুণ বেশি ভিড়! সময়ের সঙ্গে সঙ্গে শুধুই মানুষের সংখ্যা বাড়তে থাকে। লাইন দিয়ে অপেক্ষা করে দাঁড়িয়ে ছিলেন তারা। কিন্তু ঝামেলাটা বাঁধল এর পরেই। দর্শক আসন ভর্তি হয়ে গেলে নিরাপত্তারক্ষীরা দরজা বন্ধ করতে যান। এতেই মারমুখী হয়ে ওঠেন বাকিরা। দর্শকদের অভিযোগ, ডেলিগেশন কার্ড রয়েছে তাদের। ফলে ঢুকতে দিতে হবেই। এর পরই শুরু হয়ে যায় হাতাহাতি, যা একসময় সংঘর্ষে রূপ নেয়। 

এরপর কলকাতা পুলিশের হস্তক্ষেপে সংঘর্ষ নিয়ন্ত্রণে আসে। তবে দর্শকসহ নিরাপত্তাকর্মীদের অনেকেই আহত হয়েছেন এ ঘটনায়।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বরাবরই নজর টানে বেশ কিছু বিষয়। সেখানে এবার ‘বানর সাজে মানব’ কিংবা ‘কেনেডি’র মতো চলচ্চিত্রগুলো বিরাট জনপ্রিয়তা পেয়েছে। যদিও গতকালের ঘটনাকে পরিচালক ও উৎসবের চেয়ারপারসন রাজ চক্রবর্তী খুব স্বাভাবিক হিসেবেই দেখেছেন। তিনি বলেন, “এসব খুব সাধারণ বিষয়। মানুষ ‘কেনেডি’র মতো সিনেমা দেখতে আসবেন এটা খুবই ভালো ব্যাপার। আর এতক্ষণ লাইনে দাঁড়ালে ধৈর্য হারাবেই। তবু আমরা নিরুপায়।”

এ বছর বেশ কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রশংসা কুড়িয়েছে ‘কেনেডি’। কান চলচ্চিত্র উৎসবেও সাত মিনিটের স্ট্যান্ডিং ওভেশন পায় ‘কেনেডি’। অনুরাগ কাশ্যপ পরিচালিত সিনেমাটিতে মূল ভূমিকায় অভিনয় করেছেন সানি লিওন ও রাহুল ভাট।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন