English

24 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ১, ২০২৩
- Advertisement -

সামাজিক গল্পের নাটক ‘মায়ের দোয়া’

- Advertisements -

সামাজিক গল্পের নাটক ‘মায়ের দোয়া’। বৈশাখী টেলিভিশনে প্রচার হবে ৮ ডিসেম্বর বৃহস্পতিবার রাত ১০.০০টায়। বিআরবি হাসপাতাল নিবেদিত আকাশ রঞ্জনের চিত্রনাট্য ও পরিচালনায় নাটকটিতে অভিনয়ে করেছেন-আকাশ রঞ্জন, সাবেরী আলম, অনামিকা, ফারুক আহমেদ, শুভ্রতা খান, সায়লা আহমেদ, হিমু প্রমুখ। নাটকের গল্প লিখেছেন টিপু আলম মিলন।

Advertisements

পরিচালক আকাশ রঞ্জন বলেন, নামকরণ শুনেই বোঝা যায় নাকটি মূলত মাকে নিয়ে। মায়ের দুই ছেলে। দুজনই বিবাহিত। একজন বড় চাকুরে অপরজন বেকার। ছোট ভাইয়ের টাকায় সংসার চলে বলে ছোট ভাইয়ের স্ত্রী, বড় ভাই তার বউ কিংবা শাশুড়িকে তোয়াক্কা করে না। যেন তেন ব্যবহার করে। মা এসব বিষয় নিয়ে বড় ছেলের সাথে আলাপ করলে ছেলেও বউয়ের পক্ষ নিয়ে মাকে দু কথা শুনিয়ে দেয়। ভীষণ কষ্ট পায় মা। এই অজুহাতে বড় ছেলে তার বউকে নিয়ে আলাদা হয়ে যায়।

Advertisements

এদিকে ছোট ছেলে দারুণ মা ভক্ত। মায়ের দোয়া নিয়েই সে প্রতিদিন দিনের কাজ শুরু করে। মায়ের দোয়া আর সততাই একদিন তাকে প্রতিষ্ঠিত করে। অন্যদিকে নিয়তির অমোঘ নিয়মে ছোট ভাই সব হারিয়ে অফিসের টাকা আত্মসাতের অভিযোগে বিপর্যস্ত।

মাকে অবহেলার কারণেই যে তার জীবনে ঘোর অন্ধকার নেমে এসেছে এটা সে উপলব্ধি করে। নানা ঘাত প্রতিঘাত আর সংঘাতের মধ্যদিয়ে এগিয়ে চলে নাটকের কাহিনী। নাটকটি দর্শকদের ভালো লাগবে বলে আমার বিশ্বাস।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

সারাদেশে শীত বাড়ার আভাস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন