English

20 C
Dhaka
রবিবার, জানুয়ারি ২৯, ২০২৩
- Advertisement -

সামাজিক গল্পের নাটক রাগী জামাই

- Advertisements -

বিআরবি হসপিটাল নিবেদিত সামাজিক গল্পের নাটক ‘রাগী জামাই’। প্রচার হবে বৈশাখী টেলিভিশনে ১২ জানুয়ারি রাত ১০.০০টায়। গোলাম সারোয়ার অনিকের রচনায় নাটকটি চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মাইদুল রাকিব। অভিনয় করেছেন নিলয় আলমগীর, তানিয়া বৃষ্টি, শরিফুল ইসলাম, খায়রুল আলম টিপু, প্রীতি আলভী, আশরাফুল আলম সোহাগসহ অনেকে।

Advertisements

নাটকটি নিয়ে দারুণ আশাবাদী পরিচালক, বিশেষ করে নিলয় আলমগীরের অনবদ্য অভিনয় মানুষ মনে রাখবে দীর্ঘদিন।

পরিচালক মাইদুল রাকিব বলেন, রাগ মানুষকে কতটা সর্বনাশ করতে পারে তাই দেখানো হয়েছে এই নাটকে। গল্পের নায়ক নিলয় ততটা স্বচ্ছল নয়। তবে রাগী মানুষ হিসেবে এলাকায় সুনাম অনেক। তার রাগের কারণে এলাকাবাসী, পাড়া-প্রতিবেশী, হাটবাজারের দোকানদার থেকে শুরু করে সবাই ভয় পায়। তার কাছে কেউ কিছু বিক্রিও করতে চায়না। এই রাগী জামাইয়ের কারণে বউও বিরক্ত কিন্তু ভয়ে তিনিও কিছু বলার সাহস পান না।

তাদের অবস্থা ততটা স্বচ্ছল নয় বলে প্রতিবেশী ভাবীটা এসে লজ্জা দিয়ে যায়। তাদের অঢেল টাকা পয়সা, সুখের কোনো কমতি নেই। সেই তুলনায় তারা ফকির। বউ এমন কথা শোনে কষ্ট পান বটে দুকথা শুনিয়ে দিতেও ছাড়েন না। এই রাগের কারণে একদিন চাকরি চলে যায় নিলয়ের। এরপর এই রাগী জামাইয়ের অত্যাচারের মাত্রা বেডে যায়।

Advertisements

দেয়ালে পিঠ ঠেকে গেলে রাগ করে বাপের বাড়ি চলে যান স্ত্রী।

একাকিত্ব পেয়ে বসে রাগী জামাইকে। এক সময় এই রাগী জামাই বুঝতে পারে সে অনেক ভুল করেছে। অনেক অন্যায় করেছে। এই উপলব্ধিই তাকে সংশোধনের দিকে এগিয়ে নিয়ে যায়। নিজের ভুল বুঝতে পেরে স্ত্রীর কাছে ক্ষমা চায়। এরপরই ঘটে উল্টো ঘটনা। অন্য দিকে মোড় নেয় নাটকের কাহিনী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন