English

29 C
Dhaka
মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪
- Advertisement -

সালমান-আমিরের রেকর্ড ভাঙছেন শাহরুখ!

- Advertisements -

নাসিম রুমি: বক্স অফিসে অপ্রতিরোধ্য ‘পাঠান’। বছর পাঁচেক বিরতির পর এলেন, পারফর্ম করলেন আর দর্শকদের মন জিতে নিয়ে একের পর এক রেকর্ড ভেঙে চলেছেন শাহরুখ খান। তিনি যে প্রকৃতই বলিউড বাদশা, তা আবারও প্রমাণ করে দিলেন। মহামারির পর ডুবতে থাকা বলিউড তার হাত ধরেই আবার ভেসে উঠলো। বিতর্ক, সমালোচনা, রাজনীতি… সব প্রতিকূলতাকে তুড়ি মেরে উড়িয়ে ‘পাঠান’ এখন রাজ করছে গোটা বিশ্বে।

Advertisements

মাত্র ৬ দিনেই ৬০০ কোটির বাউন্ডারি ছুঁই-ছুঁই করে বিশ্বের বক্স অফিসে ভারতীয় চলচ্চিত্রের নামে নয়া মাইলফলক গড়ে দিলেন শাহরুখ। ৫৭ বছরের বুড়ো হাড়ের জোরেই ভেঙে চলেছেন একের পর এক বিগ বাজেট হিন্দি, এমনকি দক্ষিণী সিনেমার রেকর্ডও। বলিউডের আরও দুই সুপারস্টার আমির খান, সালমান খানের সব রেকর্ডকেও ছাপিয়ে গিয়েছে ‘পাঠান’।

Advertisements

বলিউডের খান সাম্রাজ্যে শাহরুখই প্রকৃত বাদশা, বক্স অফিসের রেকর্ড ব্যবসা তা আবারও মনে করিয়ে দিলো। ভারতে ৩০০ কোটি টাকা এবং গোটা বিশ্বে ৬ দিনের নিরিখে ইতিমধ্যেই ৫৯১ কোটি টাকার ব্যবসা হাঁকিয়ে ফেলেছেন ‘পাঠান’। অতীতের রিপোর্ট বলছে, যা কিনা আমির খানের ২টি সিনেমা ও সালমান খানের ৩টি সিনেমার রেকর্ড ভাঙার পথে। শুধু তাই নয়, সবথেকে দ্রুত ৩০০ কোটির ক্লাবে পৌঁছনোর রেকর্ডও গড়েছে ‘পাঠান’।

যেখানে আমিরের সুপারহিট দুই সিনেমা- ‘দঙ্গল’ ৩৭৪.৫৩ কোটি এবং ‘পিকে’ ৩৩৭.৭২ কোটি কামিয়েছিল। সেই অঙ্কে সালমান কিছুটা পিছিয়ে ‘মিস্টার পারফেকশনিস্টে’র থেকে। ভাইজানের ‘টাইগার জিন্দা হ্যায়’ ৩৩৯ কোটি, ‘সুলতান’ ৩০০.৬৭ কোটি এবং ‘বজরঙ্গী ভাইজান’ ৩১৫.৪৯ কোটি টাকার ব্যবসা করেছে। রেকর্ড মার্জিনের দিক থেকে দেখলে শাহরুখ এক্ষেত্রে আমির-সালমানদের চেয়ে এগিয়ে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন