English

20 C
Dhaka
বুধবার, ডিসেম্বর ৭, ২০২২
- Advertisement -

সিডনি চলচ্চিত্র উৎসবের বিচারক হলেন ফারুকী

- Advertisements -

অস্ট্রেলিয়ার ‘সিডনি চলচ্চিত্র উৎসব ২০২২’-এ বিচারকের দায়িত্ব পালন করবেন জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। এই উৎসবে বিচারকদের নেতৃত্ব দেবেন অভিনেতা এবং নির্মাতা ডেভিড ওয়েনহাম।

সিডনি চলচ্চিত্র উৎসব শুরু হবে ৮ জুন, চলবে ১৯ জুন পর্যন্ত। এর আগে উৎসব কর্তৃপক্ষ তাদের প্রতিযোগিতা পর্বের বিচারকদের নাম ঘোষণা করেছে। সেখানে পাঁচ বিচারকের মধ্যে একজন হলেন ফারুকী।

Advertisements

ফারুকীর সঙ্গে বিচারকের আসনে থাকবেন, অভিনেতা-পরিচালক ডেভিড ওয়েনহাম (অস্ট্রেলিয়া); তিনি বিচারক প্যানেলের সভাপতিও, বাফটা মনোনীত লেখক ও পরিচালক জেনিফার পিডম (অস্ট্রেলিয়া), বার্লিন গোল্ডেন বিয়ার বিজয়ী লেখক-পরিচালক-প্রযোজক সেমিহ কাপলানোলু (তুরস্ক) এবং কাওয়াকিতা মেমোরিয়াল ফিল্ম ইনস্টিটিউট, টোকিওর নির্বাহী পরিচালক ইউকা সাকানো (জাপান)।

এই বিচারকরা প্রতিযোগিতা বিভাগের ১২টি সিনেমার মধ্যে থেকে একটিকে সেরা চলচ্চিত্রের পুরস্কার দেওয়ার জন্য চূড়ান্ত করবেন। ১৯ জুন স্টেট থিয়েটারে পর্দা নামবে উৎসবের। সেদিন বিজয়ীর নামও ঘোষণা করা হবে।

Advertisements

এশিয়ার চলচ্চিত্র উৎসবগুলোর মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ এবং অস্ট্রেলিয়ার বড় চলচ্চিত্র উৎসবগুলার একটি হলো সিডনি চলচ্চিত্র উৎসব। এবার এই উৎসবের ১৩তম আসর বসতে যাচ্ছে।

এসএসএফ পরিচালক নাশেন মুডলি বলেছেন, ‘অফিসিয়াল প্রতিযোগিতায় দারুণ সব সিনেমা এবং পরিচালকদের কাজ থাকবে। জুরিদের কাজ কঠিন হবে বলে মনে হচ্ছে। ’

এদিকে প্রতিযোগিতা বিভাগ ছাড়াও অন্যান্য বিভাগে ৬৪টি দেশের দুইশোর মতো সিনেমা প্রদর্শিত হবে। এরমধ্যে রয়েছে ফারুকীর আলোচিত সিনেমা ‘নো ল্যান্ডস ম্যান’। উৎসবে ১৬ ও ১৯ জুন সিনেমাটি দর্শকরা দেখতে পারবেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন