English

27 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
- Advertisement -

সিনেমা নিয়ে মন খারাপ ফারুকীর

- Advertisements -

সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সরব জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। নিজের কাজের প্রতিচ্ছবি ছাড়াও বিভিন্ন ইস্যুতে নিজের মতামত তুলে ধরেন তিনি।

তবে এবার তিনি আক্ষেপের সুরে বললেন নিজের সিনেমা মুক্তির কথা নিয়েই। রোববার (৭ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাসের মাধ্যমে এই আক্ষেপ প্রকাশ করেন।

Advertisements

তিনি লেখেন, “আজকে সকাল সকাল মনটা খারাপ হয়ে গেল! এরকম কত সকাল যে আমার গেছে। আমি একটা ছবি বানাইছি ‘শনিবার বিকেল’ নামে। যেটা সেন্সর বোর্ড সদস্যরা দেখে বিভিন্ন পত্রিকায় ইন্টারভিউ দিয়ে বললেন, আমরা দ্রুতই সেন্সর সার্টিফিকেট দিয়ে দিচ্ছি।

তারপর এক অদৃশ্য ইশারায় ছবিটার দ্বিতীয় শো-করে তারা। এবং তারপর বলে দিলো, ছবি ব্যান। আমরা আপিল করলাম। আজকে সাড়ে তিন বছর হলো আপিলের। কোনো উত্তর নাই। এবং আমাদেরও বুঝি কিছু বলার নাই। কারণ তারাপদ রায়ের কবিতার মতো আমাদের কখন সর্বনাশ হয়ে গেছে আমরা টেরও পাইনি।”

Advertisements

তিনি আরও লেখেন, “আজকে শনিবার বিকেলের উপর ইস্টার্নকিকের রিভিউটা হঠাৎ সাজেস্ট করলো আমাকে অ্যালগোরিদম। এটা আমি আগে পড়ি নাই। পড়ে মনে হইলো আমরা ফুল, পাখি, লতা, পাতা নিয়া ছবি বানাইলে ‘ঠিক আছে’!

এমন কিছু বানানো যাবে না যেখানে আমাদের চেহারা দেখা যায়। কিন্তু আমিতো চিরকাল সেইসব গল্পই বলে আসছি যেখানে আমাদের চেহারা দেখা যায়, সেটা প্রেমের গল্পই হোক আর রাজনীতির গল্পই হোক। আমি তো অন্য কিছু পারি না।

তাহলে পাখি সব যে রব করবে, সেটা কি নতুন সুরে করতে হবে? নতুন সুর শিখতে হবে? (রিভিউটা কেউ পড়তে চাইলে আমার আগের পোস্ট চেক করতে পারেন।)”

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন