English

28 C
Dhaka
রবিবার, আগস্ট ১৪, ২০২২
- Advertisement -

সিরিয়ার জনপ্রিয় গায়ক ওমর সুলিমান তুরস্কে আটক

- Advertisements -
Advertisements
Advertisements

কুর্দি সন্ত্রাসবাদী সংগঠন পিকেকে’র সঙ্গে জড়িত সন্দেহে সিরিয়ার গায়ক ওমর সুলিমানকে আটক করেছে তুরস্কের পুলিশ।
সংবাদসংস্থা এএফপি জানিয়েছে, তার ম্যানেজার বলেছেন, সুলিমানকে দক্ষিণ তুরস্কে আটক করা হয়েছে। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করছে। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি কুর্দিশ ওয়ার্কার্স পার্টি (পিকেকে)-র সদস্য। সম্প্রতি তিনি পিকেকে নিয়ন্ত্রিত এলাকায় গিয়েছিলেন।
তুরস্কের মিডিয়া জানিয়েছে, দক্ষিণ তুরস্কে সুলিমানের বাড়িতে গিয়ে তাকে ধরে পুলিশ। তার বিরুদ্ধে সশস্ত্র সন্ত্রাসবাদী সংগঠনের সদস্য হওয়ার অভিযোগ আনা হয়েছে।
৫৫ বছর বয়সি এই গায়কের প্রথমে স্বাস্থ্যপরীক্ষা করা হয়। তারপর তাকে জেরার জন্য থানায় নিয়ে যাওয়া হয়।
তার বিরুদ্ধে মিডিয়া রিপোর্ট ছিল, তিনি পিকেকে’র শাখা সংগঠন ওয়াইপিজি নিয়ন্ত্রিত এলাকায় সম্প্রতি সফর করেছিলেন। ওই সংগঠনটি আইএস’র বিরোধী। আইএসের বিরুদ্ধে  আমেরিকার লড়াইয়েও তারা সঙ্গী।
সন্ত্রাসের সঙ্গে জড়িত সন্দেহে তুরস্কের পুলিশ অতীতে প্রচুর মানুষকে জেলে পুরেছে। তুরস্ক, আমেরিকা, ইইউ মনে করে পিকেকে একটি সন্ত্রাসবাদী সংগঠন।
আরবি ও কুর্দিতে গান করেন সুলিমান। তিনি সিরিয়া থেকে ২০০১-এর গৃহযুদ্ধের আগে পালিয়েছিলেন। তিনি তুরস্কে চলে আসেন। তিনি লোকসঙ্গীতের সঙ্গে নাচ মিশিয়ে খ্যাতির চূড়ায় পৌঁছান। ওসলোতে ২০১৩ সালে নোবেল শান্তি পুরস্কারের আসরেও গান গেয়েছিলেন। তার ভিডিও ‘ওয়ারনি ওয়ারনি’ ইউটিউবে নয় কোটি ৪০ লাখ মানুষ দেখেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন