English

35 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
- Advertisement -

সোনাক্ষী-জাহিরের বিয়ের পর আলোচনায় কে এই তরুণী?

- Advertisements -

সঞ্জয় লীলা বানসালীর প্রথম ওয়েব সিরিজ ‘হীরামন্ডি’তে অভিনয় করে দর্শকের প্রশংসা কুড়াচ্ছিলেন। কিন্তু সিরিজ মুক্তির কিছু দিন পর থেকে বলিপাড়ার আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে ওঠেন শত্রুঘ্ন সিনহার কন্যা সোনাক্ষী সিনহা। অভিনয় নয়, তার বিয়ে নিয়ে নানা রকম কানাঘুষা চলতে থাকে বলিউডের অন্দরমহলে। শেষ পর্যন্ত সোনাক্ষী তার দীর্ঘকালীন প্রেমিক জাহির ইকবালকে বিয়ে করেন। রবিবার সকালে নিজের বাড়িতেই আইনি মতে বিয়ে হয়। বিকালে বলিউডের বন্ধুদের নিয়ে জমিয়ে নাচ-গান, রিসেপশনের অনুষ্ঠান। তবে নবদম্পতির পাশাপাশি আরও এক তরুণী অভিনেত্রীর বিয়ের অনুষ্ঠানের মাঝে নজর কেড়েছেন। তরুণীর সঙ্গে আত্মীয়তার সম্পর্ক রয়েছে সোনাক্ষীর।

বহু বছর সম্পর্কে থাকার পর জাহিরকে বিয়ে করেন সোনাক্ষী। তাদের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সানাম রতনসি। বলিউডের খ্যাতনামী পোশাকশিল্পী তিনি।

সানামের বাবা পেশায় ব্যবসায়ী। তার ভাই অভিনয়জগতের সঙ্গে যুক্ত। অন্য এক ভাই কম্পিউটার সায়েন্স নিয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। কিন্তু অভিনয় অথবা পারিবারিক ব্যবসা— কোনও কিছুর প্রতিই আগ্রহ জন্মায়নি সানামের। বরং নিজের পছন্দের ক্যারিয়ার বেছে নিয়েছেন তিনি।

Advertisements

ছোট থেকেই শিল্পের প্রতি আকর্ষণ ছিল সানামের। পোশাকশিল্পী হওয়ার স্বপ্ন দেখেছিলেন তিনি। তাই ফ্যাশন ডিজাইনিং নিয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন সানাম।

আন্তর্জাতিক খ্যাতনামী পত্রিকার প্রাক্তন ফ্যাশন ডিরেক্টর এবং বলিউডের জনপ্রিয় পোশাকশিল্পী আনাইতা শ্রফ আদাজানিয়ার কাছে ক্যারিয়ারের হাতেখড়ি হয় সানামের।

কানাঘুষো শোনা যায়, এক বন্ধুর মাধ্যমে আনাইতার সঙ্গে আলাপ হয় সানামের। আনাইতার সংস্থায় কাজ করতে শুরু করেন তিনি।

দীপিকা পাড়ুকোন, শাহরুখ খানের মতো তারকাদের সঙ্গে কাজ করার সুযোগ পান সানাম। আনাইতার সঙ্গে কয়েক বছর কাজ করার পর নিজের পথ চলা শুরু হয় তার।

একাধিক হিন্দি ছবিতে পোশাক পরিকল্পক হিসেবে কাজ করতে দেখা যায় সানামকে। ২০১৬ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘ফিতুর’। আদিত্য রায় কাপুর এবং ক্যাটরিনা কাইফ অভিনীত এই ছবিতে পোশাক পরিকল্পকের ভূমিকায় ছিলেন সানাম।

২০২১ সালে পরিণীতি চোপড়া অভিনীত ‘দ্য গার্ল অন দ্য ট্রেন’ ছবিটি মুক্তি পায়। এই ছবিতে কস্টিউমের নকশা করেন সানাম।

Advertisements

শুধু হিন্দি ছবিতেই নয়, পোশাক পরিকল্পক হিসেবে সানাম কাজ করেছেন দক্ষিণী ছবিতেও। ২০০৪ সালে তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পায় ‘মালাল’। এই ছবিতে অভিনয় করতে দেখা যায় শারমিন সেহগালকে। ‘মালাল’ ছবির কস্টিউম ডিজাইনিংয়ের দায়িত্বে ছিলেন সানাম।

সিনেমার বাইরেও পোশাকশিল্পী হিসেবে জনপ্রিয়তা রয়েছে সানামের। রাজকুমার রাও, অদিতি রাও হায়দারি, টাবুর মতো বলিউডের একাধিক তারকাকে সানামের পোশাক পরতে দেখা যায়।

সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের অ্যাকাউন্ট থাকলেও তার পোশাক পরিহিত বলি তারকাদের ছবিই বেশি পোস্ট করেন সানাম।

বলিপাড়ার একাংশের দাবি, জাহিরের সঙ্গে সোনাক্ষীর বিয়ের পর রাতারাতি পরিচিতি বেড়ে গিয়েছে সানামের। সোনাক্ষীর পোশাকশিল্পী ননদের ইনস্টাগ্রামের পাতায় অনুগামীর সংখ্যা ইতোমধ্যেই এক লাখের গণ্ডি পার হয়ে গিয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন