English

28 C
Dhaka
শনিবার, মে ২৮, ২০২২
- Advertisement -

স্কারলেট জোহানসন নিষিদ্ধ

- Advertisements -

হলিউডের অন্যতম স্টুডিওটি ডিজনি ও অভিনেত্রী স্কারলেট জোহানসনের পাল্টাপাল্টি বক্তৃতা নিয়ে সরগরম সিনে দুনিয়া। সুপারহিরোইন ছবি ‘ব্ল্যাক উইডো’ নিয়ে তাদের মধ্যে এ দ্বন্দ্বের সূত্রপাত। এরই মধ্যে স্কারলেট জোহানসনকে নিয়ে কঠোর সিদ্ধান্ত নিল ডিজনি। জানা গেছে, এ প্রতিষ্ঠানের আরও কোনও ছবি বা নির্মাণে সুযোগ পাবেন না মার্ভেল সিরিজের এ নায়িকা।

Advertisements

সূত্রের খবর, অভিনেত্রী স্কারলেটের সঙ্গে সব ধরনের পেশাদার সম্পর্ক ছেদ করছে ডিজনি। এর মানে হলো, প্রতিষ্ঠানটির চলমান বা ভবিষ্যৎ কোনো প্রজেক্টে এ নায়িকা থাকছেন না। এর মধ্যে সম্প্রতি ঘোষিত ছবি ‘টাওয়ার অব টেরর’-ও রয়েছে। তবে ডিজনির এমন সিদ্ধান্ত থেকে বোঝা যাচ্ছে ‘ব্ল্যাক উইডো’ ছবি নিয়ে বিতর্ক থামছে না। সামনের দিনগুলোতে একাধিক বিবৃতি ও পাল্টাবিবৃতি আসতে পারে।

উল্লেখ্য, হলিউড তারকা স্কারলেট জোহানসন চুক্তি ভঙ্গ করে অনলাইনে ‘ব্ল্যাক উইডো’ ছবিটি চালানোর জন্য ডিজনির বিরুদ্ধে মামলা করেন। মুক্তি পাওয়ার পর এই সুপারহিরোইন ছবি থেকে প্রথম সপ্তাহে কোম্পানি রেকর্ড পরিমাণ আয় করেছে। কিন্তু দুই সপ্তাহের মধ্যে সিনেমাটি অনলাইনে প্রচার হয়। ‘ব্ল্যাক উইডো’ ছবির প্রধান চরিত্র স্কারলেট দাবি করেন, চুক্তি ভঙ্গ করে অনলাইনে প্রচারের জন্যে সে তার প্রাপ্ত আয় থেকে বঞ্চিত হয়েছেন।

মুক্তির প্রথম সপ্তাহে ব্ল্যাক উইডো আয় করে ২১৮ মিলিয়ন মার্কিন ডলার। কিন্তু পরের সপ্তাহ থেকে সেই আয় কমতে শুরু করে। চুক্তি অনুযায়ী হলে যত বেশি টিকিট বিক্রি হবে তার উপর ভিত্তি করে অভিনেত্রী একটা লভ্যাংশ পাবেন।

Advertisements

প্রেক্ষাগৃহে ৯০ দিন চালানোর পরে ওটিটিতে দেয়ার কথা ছিল ছবিটি। স্কারলেট জোহানসনকে এমন তাই আশ্বস্ত করেছিলেন ডিজনি স্টুডিও। যে ছবিটি কেবল প্রেক্ষাগৃহেই দেখানো হবে। কিন্তু চুক্তি ভেঙ্গে দ্বিতীয় সপ্তাহে ছবিটি স্ট্রিমিং করা হয় ডিজনির অনলাইন প্ল্যাটফর্মে। এতে তিনি বিপুল পরিমাণ আয় থেকে বঞ্চিত হয়েছেন বলে দাবি জানান স্কারলেট জোহানসন।

অন্যদিকে, বিশ্বখ্যাত চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান ডিজনি থেকে জানানো হয় যে, যা করা হয়েছে, সেটা সম্পূর্ণ চুক্তি মেনেই করা হয়েছে। অভিনেত্রীর অভিযোগ ভিত্তিহীন। ডিজনি আরও জানায়, অনলাইনে ছবিটি চললে বরং সেখান থেকেও বাড়তি আয় পেতেন স্কারলেট।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন