English

33 C
Dhaka
শনিবার, জুলাই ২০, ২০২৪
- Advertisement -

হলিউড ধর্মঘটে যোগ দিয়ে রাস্তায় নামলেন মার্গট রবি

- Advertisements -
Advertisements
Advertisements

আড়াই মাস ধরে চলছে হলিউডে লেখকদের ধর্মঘট। শুরুতে শুধু লেখকরাই এই আন্দোলনের অংশ হলেও ধীরে ধীরে যোগ দিচ্ছেন অভিনেতারাও। বিগত ৬০ বছরে, প্রথমবারের মতো হলিউড অভিনেতা এবং লেখকদের পিকেট লাইনে যোগদানের মাধ্যমে ডবল স্ট্রাইক করেছে। অভিনেতা এবং লেখকবৃন্দ, উভয়ই স্টুডিও এবং স্ট্রিমিং পরিষেবাগুলোর সাথে নতুন চুক্তি চান।

যার ফলে এই আন্দোলন আরো বড় পরিসরে যাচ্ছে। কয়েক হাজার অভিনেতা-অভিনেত্রী নিজেদের শামিল করেছেন এই আন্দোলনে। ইতোমধ্যেই হলিউডের এই ধর্মঘটে নিজেদের সমর্থন জানিয়েছেন টম ক্রুজ, রবার্ট ডাউনি জুনিয়র, সিলিয়ান মার্ফি, এমিলি ব্লান্ট, ফ্লোরেন্স পিউয়ের মতো তারকারা। এবার হলিউড স্ট্রাইকে নিজের সমর্থন জানিয়ে রাস্তায় নামলেন মার্গট রবি।
এ বছর মার্গট রবি তার ক্যারিয়ারের সবচেয়ে সোনালি সময় কাটাচ্ছেন। অভিনেত্রীর চলচ্চিত্র ‘বার্বি’ বিশ্বজুড়ে দুর্দান্ত সাড়া ফেলেছে। বছরের শীর্ষ আয়কারী চলচ্চিত্র হিসেবে জায়গা করে নিয়েছে বক্স অফিসে। প্রায় ১.৪ বিলিয়ন আয় করে নিয়েছে বার্বি।
সেই সঙ্গে গোলাপি উৎসবের আমেজে সকলকে মুগ্ধও করেছে। আর ‘বার্বি’ দিয়ে বিশ্ব চলচ্চিত্র অঙ্গনে প্রিয় মুখ হয়ে উঠেছেন মার্গট রবি। বার্বির সফলতার পর এবার নিজের সহকর্মীদের জন্য আন্দোলনেও নাম লেখালেন মার্গট।

ধর্মঘটের র‌্যালিতে মার্গট একটি বড় আকারের সাদা সাগ-আফট্রা আন্দোলেনের টি-শার্ট পরেছিলেন। তার চুল খোলা ছিলো।

পায়ে চকচকে সাদা স্নিকার্স এবং হাতে ছিল ধর্মঘটের সমর্থনে ব্যানার। মার্গটের পেছনে দেখা গেছে সহকর্মী ও অস্ট্রেলিয়ান অভিনেত্রী সামারা ওয়েভিংকে যিনি সবুজ শর্টস এবং একটি সাদা ক্যাপ পরেছিলেন। নেটফ্লিক্স থেকে প্যারামাউন্ট স্টুডিওতে মিছিল করার সময়  ব্যানার হাতে ধর্মঘটে অংশগ্রহণকারীদের সঙ্গে স্বতঃস্ফূর্তভাবে হাঁটতে দেখা গেছে অভিনেত্রীকে।
যত দিন যাচ্ছে হলিউডের লেখক-অভিনয়শিল্পীদের ধর্মঘট আরো জোরালো হচ্ছে। ধর্মঘটের কারণে আটকে গেছে হলিউডের বিগ বাজেটের অনেক চলচ্চিত্র, যেগুলো নির্মাণ অবস্থায় রয়েছে। সুপারস্টার টম ক্রুজের ‘মিশন ইম্পসিবল ৮’ এবং রায়ান রেনল্ডের আসন্ন চলচ্চিত্র ‘ডেডপুল ৩’ সহ বিগ বাজেটের বেশিরভাগ চলচ্চিত্রের কাজ আপাতত বন্ধ রয়েছে।
স্ক্রিন অ্যাক্টরস গিল্ডের প্রতিনিধিত্ব করা হলিউডের সবচেয়ে বড় ইউনিয়ন ‘সাগ-আফট্রা’র ঘোষিত ধর্মঘটে অভিনেতারা কোনো প্রকল্পে পোস্ট, প্রচার বা কাজ করতে পারবেন না। এছাড়াও জনপ্রিয় টিভি শো’গুলি পর্যন্ত বন্ধ রয়েছে। এদিকে লেখকদের আন্দোলনে হলিউডের অভিনয়শিল্পীরাও যোগদান করায় আন্দোলন বৃহৎ আকার ধারন করছে। তাই ধর্মঘট কবে নাগাদ থামবে, সেটা নিশ্চিত করে বলার উপায় নেই।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন