English

24 C
Dhaka
সোমবার, মার্চ ৪, ২০২৪
- Advertisement -

হিজাব বিতর্ক নিয়ে যা বললেন ‘দঙ্গল’ অভিনেত্রী জায়রা

- Advertisements -

ভারতের কর্নাটকের হিজাব বিতর্ক নিয়ে এবার কথা বলেছেন ‘দঙ্গল’ অভিনেত্রী জায়রা ওয়াসিম।

বলিউড ছেড়ে দেওয়া এ ভারতীয় অভিনেত্রী লেখেন, ‘হিজাব বেছে নেওয়ার উত্তরাধিকারসূত্রে প্রাপ্ত ধারণাটি না জানার ফলে করা মন্তব্য। সুবিধার জন্য বা অজ্ঞতার কারণে এ ধারণার তৈরি হয়।

Advertisements

আসলে ইসলামে হিজাব কোনো পছন্দ নয়; বরং একটি ফরজ (বাধ্যবাধকতা)। একইভাবে একজন নারী যিনি হিজাব পরেন, তিনি আল্লাহকে ভালোবেসে একটি ফরজ পূরণ করছেন এবং নিজেকে স্রষ্টার কাছে সমর্পণ করেছেন। কিন্তু শুধু একটি ধর্মীয় অঙ্গীকারের জন্য নারীদের থামানো হচ্ছে এবং হয়রানি করা হচ্ছে।’

মুসলিম নারীদের শিক্ষা এবং হিজাবের মধ্যে একটি বেছে নেওয়া অন্যায্য উল্লেখ করে তিনি বলেন, ‘মুসলিম নারীদের বিরুদ্ধে এ পক্ষপাত চাপিয়ে দেওয়া এবং এমন ব্যবস্থা স্থাপন করা যেখানে তাদের শিক্ষা এবং হিজাবের মধ্যে সিদ্ধান্ত নিতে হবে বা যে কোনো একটি ত্যাগ করতে হবে তা সম্পূর্ণ অন্যায়।’

Advertisements

‘ক্ষমতায়নের নামে’ এ প্রতিবন্ধকতা তৈরি করা হচ্ছে বলে মনে করেন এ বলিউড অভিনেত্রী।

জায়রা ওয়াসিম ২০১৯ সালে বলিউড ছেড়েছিলেন। আমির খানের ব্লকবাস্টার সুপারহিট সিনেমা দঙ্গলে অভিনয় করে জনপ্রিয়তা পান তিনি। এর পর  আমিরের সঙ্গে সিক্রেট সুপারস্টার সিনেমা করেন।  এর পর হঠাৎই বলিউড ছাড়ার ঘোষণা দেন জায়রা। তাকে শেষবার দেখা যায় ফারহান আখতার ও প্রিয়াংকা চোপড়া অভিনীত দ্য স্টাই ইজ পিঙ্ক ছবিতে।  ছবিটি মুক্তির আগেই অভিনয়জগতে থেকে দূরে সরে পড়েন জায়রা।

শুধু অভিনয় নয়; সোশ্যাল মিডিয়া এবং নিজের ফ্যানপেজ থেকে সব ছবি মুছে ফেলার অনুরোধ জানান জায়রা ওয়াসিম। এর পর থেকে তাকে অনেক দিন সোশ্যাল মিডিয়ায় দেখা যায়নি। দীর্ঘ বিরতি দিয়ে ফের সোশ্যাল মিডিয়ায় ফেরেন তবে নিজের মুখ ঢেকে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন