English

34 C
Dhaka
বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২
- Advertisement -

হ্যারি পটারের পুনর্মিলনীর বিষয়ে মুখ খুললেন রাউলিং

- Advertisements -

এ বছরের শুরুতে প্রিমিয়ার হওয়া ‘হ্যারি পটার’ এর পুনর্মিলনীর অংশ না হওয়ার বিষয়ে অবশেষে নীরবতা ভেঙেছেন হ্যারি পটারের স্রষ্টা, লেখিকা জে কে রাউলিং।

Advertisements

গত শনিবার ভার্জিন রেডিওতে লেখিকা ব্যাখ্যা করেছেন কেন তিনি ‘হ্যারি পটার’ এর ২০ তম বার্ষিকীর পুনর্মিলনীতে উপস্থিত না, যেটি ১ জানুয়ারী এইচবিও ম্যাক্সে আত্মপ্রকাশ করেছিল এর প্রধান চরিত্রগুলোর সঙ্গে।

উপস্থাপক গ্রাহাম নর্টনের সঙ্গে কথা বলার সময় রাউলিং বলেছেন, ‘‘আমাকে এটিতে থাকতে বলা হয়েছিল এবং আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমি এটি করতে চাই না। আমি ভেবেছিলাম এটি বইয়ের চেয়ে বেশি চলচ্চিত্র সম্পর্কে আয়োজিত। কেউ  আমাকে নিষেধ করেনি কিংবা আমাকে নিমন্ত্রণ জানোতেও ভুল করেনি। বরং আমাকে এটি করতে বলা হয়েছিল এবং আমিই সিদ্ধান্ত নিয়েছিলাম না করার জন্য। ’’

Advertisements

অনেকেই মনে করেন এই ‘ বিশেষ পুনর্মিলনী’ থেকে রাউলিংয়ের অনুপস্থিতির কারণ ছিল তাঁর সেই ‘ট্রান্সফোবিক টুইট’ বিতর্ক, যেখানে হ্যারি পটার চলচ্চিত্রের কলাকুশলীরাও দ্বন্দ্বে জড়িয়ে পড়েছিলেন। ২০২০ সালে লেখিকা অনলাইনে অনেক কঠিন প্রতিক্রিয়া পেয়েছিলেন যখন তিনি একাধিক টুইটের মাধ্যমে হিজড়া-বিরোধী মনোভাবকে সমর্থন করেছেন। যদিও তিনি অস্বীকার করে বলেছেন যে নারীবাদ সম্পর্কে তাঁর মতামত ‘ট্রান্সফোবিক’ নয় এবং তাঁর ওয়েবসাইটে প্রকাশিত একটি প্রবন্ধে নিজের বিতর্কিত মতামত বিস্তারিতভাবে প্রকাশ করেছেন।

সাম্প্রতিক সাক্ষাৎকারে এই লেখক সামাজিক যোগাযোগ মাধ্যমের সঙ্গে তাঁর সম্পর্কের বিষয়েও মন্তব্য করেছেন। বিশেষ করে সালমান রুশদি সম্পর্কে টুইট করার পরে তিনি যে মৃত্যু হুমকি পেয়েছেন সেটি সম্পর্কেও কথা বলেছেন। তিনি বলেন, ‘আমি অনলাইনে এমন আচরণ করার চেষ্টা করি যেভাবে আমি অন্যদের আচরণ দেখতে চাই। আমি কখনো কাউকে হুমকি দিইনি।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন